লায়নকে শুভেচ্ছা জানিয়েছেন অশ্বিন

|

ছবি: সংগৃহীত

ভদ্র লোকের খেলা ক্রিকেটে সবচেয়ে মর্যাদার ফরম্যাটের নাম টেস্ট ক্রিকেট। আভিজাত্যের এই ফরম্যাটে ২০১১ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয় নাথান লায়নের। অভিষেক ম্যাচের প্রথম বলেই সাবেক লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারাকে ফিরিয়ে দিয়ে ফেলেছিলেন হৈচৈ।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই ডানহাতি অফস্পিনারকে। সময় যত গড়িয়েছে ততই যেন অজিদের সাদা পোশাকে নির্ভরতার প্রতীক হয়েছেন নাথান। এক যুগের ক্যারিয়ারে গড়েছেন নতুন মাইলফলক। সমৃদ্ধ ক্যারিয়ারে যুক্ত হয়েছে ৫০০ উইকেট শিকারের কীর্তি।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে নিজের নামকে আরও একধাপ এগিয়ে নেন এই অজি তারকা। পার্থ টেস্টের চতুর্থ দিনে ফাহিম আশরাফকে রিভিউ নিয়ে এলবিডাব্লিউ করে বোলারদের এলিট ক্লাবে প্রবেশ করেন নাথান লায়ন। ১২৩ ম্যাচে ৫০০ শিকারী ক্লাবে মাত্র দ্বিতীয় অফ স্পিনার হিসেবে গড়লেন এই কীর্তি।

শেন ওয়ান ও গ্লেন ম্যাকগ্রা’র পর তৃতীয় অজি বোলার হিসেবে এই রেকর্ডে ভাগ বসিয়েছেন লায়ন। এমন অর্জনে শুভেচ্ছো জানাতে ভুল হয়নি ভারতীয় তারকা রবীচন্দ্রন অশ্বিনের। সমাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে শুভেচ্ছা জানান এই স্পিনার।

রবিচন্দ্রন অশ্বিন বলেন, ইতিহাসের অষ্টম বোলার হিসেবে এই কীর্তি। সেই সাথে দ্বিতীয় অফ স্পিনার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক। অভিনন্দন নাথান লায়ন।

লায়নের বন্ধু অশ্বিনও খুব বেশি দূরে নেই এই মাইলফলক থেকে। ৫০০ উইকেট শিকারী ক্লাবের সদস্য হতে আর মাত্র ১১ উইকেট দূরে আছেন ৩৭ বছর বয়সী এই অফ স্পিনার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply