এই ‘শশাঙ্ক’কেই কিনতে চেয়েছিল পাঞ্জাব

|

ছবি: সংগৃহীত

আইপিএলের নিলামে ভুল করে শশাঙ্ক সিংকে কিনে ফেলে পাঞ্জাব কিংস। এরপরই তারা জানায়, এই ক্রিকেটারকে তাদের দরকার নেই! কিন্তু ততক্ষণে সময় শেষ, বদলানোর আর উপায় নেই। পরে অবশ্য পাঞ্জাবের পক্ষ থেকে জানানো হয়, মূলত নাম নিয়ে সংশয়ের কারণেই অমনটা হয়েছিল। শশাঙ্ক সিং নামের দুজন ক্রিকেটার থাকায় তারা বিভ্রান্তিতে পড়ে গিয়েছিলেন এবং কাঙ্ক্ষিত ক্রিকেটারকেই তারা পেয়েছে।

আইপিএলের নিলামে একজন ক্রিকেটারকে কিনে তারপর তাকে ছেড়ে দেয়ার জন্য লড়াই করা হয়তো এই প্রথম ঘটনা।  নিলামের শেষ দিকে দলগুলোকে জানানো হয়, তারা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিলে তাদের নাম নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংয়ের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লাখ টাকায় তাকে কেনে পাঞ্জাব। 

তার পরেই হঠাৎ করেই পাঞ্জাবের দুই মালিক প্রীতি জিনতা ও নেস ওয়াদিয়া জানান, তারা ভুল ক্রিকেটার কিনেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তারা। পাঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এখন আর উপায় নেই, সময় শেষ হয়ে গেছে। 

সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পাঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনও নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পাঞ্জাবকে।

পরে অবশ্য পাঞ্জাব কিংসের পক্ষ থেকে বিবৃতি দিয়ে ও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপারটির ব্যাখ্যা করে বলে, পাঞ্জাব কিংস ব্যাপারটি পরিষ্কার করে দিতে চায় যে, শশাঙ্ক সিং সবসময়ই আমাদের আকাঙ্ক্ষার তালিকায় ছিল। কিন্তু একই নামের দুজন ক্রিকেটার তালিকায় থাকায় কিছুটা বিভ্রান্তি তৈরি হয়েছিল। আমরা তাকে দলে পেয়ে উচ্ছ্বসিত এবং আশা করি, আমাদের সাফল্যে সে ভূমিকা রাখবে।

পরে শশাঙ্ক নিজেও সেই পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে লিখেন, সব ঠিক আছে… আমার ওপর ভরসা রাখার জন্য ধন্যবাদ।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply