পিএসজিতে যাওয়াটা ভুল, নেইমারকে বলেছিলেন সুয়ারেজ

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি, ব্রাজিলিয়ান সুমারস্টার নেইমার জুনিয়র ও উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজকে নিয়ে সময়ের অন্যতম সেরা আক্রমণভাগ ছিল বার্সেলোনার। ২০১৭ সালে নেইমার পিএসজিতে পাড়ি জমালে ভেঙে যায় বিখ্যাত ‘এমএসএন ত্রয়ী’। বার্সা ছাড়লেও বড় কিছু অর্জন করতে পারেননি নেইমার। এত বছর পর নেইমারের সাবেক ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ জানান, নেইমারের পিএসজিতে যাওয়া ছিল ভুল সিদ্ধান্ত।

মেসির আড়াল থেকে বেরিয়ে সেরা হতেই পিএসজিতে পাড়ি জমান নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টারের বার্সা ছাড়ার সময় এমনটাই শোনা গিয়েছিল। যদিও নেইমার প্রকাশ্যে তেমন কিছুই বলেননি। তা যে কারণেই বার্সা ছেড়ে পিএসজিতে যান না কেন, সেরাদের সেরা তিনি এখনো হতে পারেননি। এখনো জেতা হয়নি ব্যালন ডি’অরও। নেইমার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে দু’বার তৃতীয় হয়েছেন। দু’বারই বার্সেলোনার হয়ে (২০১৫ ও ২০১৭)।

ছবি: সংগৃহীত

নেইমারের ব্যক্তিগত সেরার পুরস্কার না থাকার ব্যাপারে কথা বলতে গিয়ে সুয়ারেজ ইউটিউব চ্যানেল ক্ল্যাঙ্ককে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, আমরা খুব ভালো বন্ধু ছিলাম। আমরা জানতাম, আমরা যদি মাঠে নিজেদের ভূমিকা ঠিকভাবে পালন করতে পারি তাহলে বার্সেলোনাকে সেরা দল বানাতে পারবো। আমাদের একজন যদি ভালো না খেলতো, বাকি দু’জন পার্থক্য গড়ে দিতে পারতো। আমাদের সম্পর্কটা দুর্দান্ত ছিল।

এরপরই সুয়ারেজ নেইমারের ভুলের কথাটা জানিয়ে বলেন, আমরা তাকে বলেছিলাম, পিএসজিতে যাওয়াটা ভুল। নেইমার যদি সেরা হতে চাইতো, তাকে লিওর দলে থাকতে হতো। কিন্তু সে তার সিদ্ধান্ত নিয়েছে এবং দলে একটা শূন্যতা তৈরি করেছে।

নেইমারের চলে যাওয়ার আগে ২০১৪-১৫ থেকে ২০১৬-১৭ মৌসুম পর্যন্ত ‘এমএসএন ত্রয়ী’ মিলে দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন মোট ৯টি শিরোপা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply