মোস্তাফিজকে দলে ভেড়ানোর কারণ জানালো চেন্নাই

|

ছবি: সংগৃহীত

ভারতসহ নয় দেশের ক্রিকেটারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। ক্রিকেটের সবচেয়ে দামি এই লিগের পরবর্তী মৌসুমের জন্য সম্প্রতি দুবাইয়ে আয়োজিত নিলামে বাংলাদেশ থেকে শুধুমাত্র দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্য ২ কোটি ভারতীয় রুপিতে বাঁহাতি পেসারকে দলে ভিড়িয়েছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। এরই মধ্যে মোস্তাফিজের নতুন নাম দিয়ে হলুদ শিবিরে স্বাগতও জানিয়েছে চেন্নাই।

মোস্তাফিজকে চেন্নাই দলে ভেড়ানোর পর থেকেই বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে ছিল কিছুটা মিশ্র প্রতিক্রিয়া। অনেকের মতে মূল একাদশে যায়গা হবে না ফিজের। তাকে নেয়া হয়েছে শুধুমাত্র বাংলাদেশি সমর্থক টানার জন্য।

তবে মোস্তাফিজকে দলে ভেড়ানোর বিষয়ে কথা বলেছেন খোদ চেন্নাই ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী কাসি বিশ্বনাথান। চেন্নাইয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, কাটার মাস্টারকে নিয়ে আগে থেকেই পরিকল্পনা ছিল তাদের।

বিশ্বনাথান বলেন, যাদেরকে নেয়ার লক্ষ্য ছিল তাদের প্রায় সবাইকেই পেয়েছি। ডিরেল মিচেলকে নিয়ে আমাদের পরিকল্পনা ছিল। এছাড়া আমাদের মনে হয়েছে- চিপকের উইকেট এবং সেখানে দুই পাশের সীমানা বিবেচনায় মোস্তাফিজুর রহমান ভালো একটি পছন্দ হতে পারে। আমাদের ভাবনায় ছিল এসব। তবে আমরা নিশ্চিত ছিলাম না, তাদেরকে পাবো কি না। সৌভাগ্যবশত এবারের নিলাম বেশ ভালো কেটেছে আমাদের।

চেন্নাইয়ের ঘরের মাঠ চিপকের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামের উইকেট বেশিরভাগ সময়ই একটু ধীরগতির হয়। বল গ্রিপ করার কারণে উইকেটে পিচ করে কিছুটা থমকে আসে। মোস্তাফিজের শুরুর সময়ের সেই জাদুকরি পারফরম্যান্সে অনেক দিন ধরে ভাটা পড়লেও এই ধরনের উইকেটে এখনও তিনি কার্যকর হতে পারেন তার স্লোয়ার ও কাটারের বৈচিত্র দিয়ে। এই মাঠের দুই পাশের সীমানাও যথেষ্ট বড় হওয়ায় এই বাঁহাতি পেসারের বোলিংয়ে দেবে বাড়তি সুবিধা।

আইপিএলে মোস্তাফিজ ৬ মৌসুম খেলে ফেললেও অবাক করা বিষয় এখনও পর্যন্ত এমএ চিদাম্বারামে খেলা হয়নি তার। আন্তর্জাতিক ক্যারিয়ারে এই মাঠে খেলেছেন একবারই। সেটাও এবারের বিশ্বকাপে। ঐ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ওভারে ৩৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন তিনি।

মোস্তাফিজুর রহমানের পঞ্চম আইপিএল দল হতে যাচ্ছে চেন্নাই। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি আসরে এর আগে তিনি খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস ও সবশেষ দিল্লি ক্যাপিটালসের হয়ে। আইপিএলে এখন পর্যন্ত ৪৮ ম্যাচ খেলে ৭.৯৩ ইকোনমিতে ৪৭ উইকেটের মালিক ফিজ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply