শীতকালীন দলবদলে ক্লাব বদলাতে পারে যেসব তারকারা

|

ছবি: সংগৃহীত

শুরু হয়েছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের উইন্টার ট্রান্সফার উইন্ডো। ইউরোপের শীর্ষ ৫ লিগে ১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত দল সমৃদ্ধ করার সুযোগ পাবে ক্লাবগুলো। এই সময় বেশ কিছু তারকা ফুটবলারের নতুন ঠিকানা নিশ্চিত হতে পারে।

গেল দুই মৌসুম ধরে পিএসজি ছাড়া নিয়ে অনেক নাটকের জন্ম দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ২০২৪ সালে সেই উপাক্ষানের ইতি ঘটতে পারে। জানুয়ারি পিএসজি ছাড়বেন না এমবাপ্পে এটা শতভাগ নিশ্চিত। কিন্তু জুনে চুক্তি শেষ হতে যাওয়া এমবাপ্পে জানুয়ারিতে কোনো ট্রান্সফার ফি ছাড়ই বেছে নিতে পারবেন নতুন ঠিকানা। এই স্ট্রাইকারের জন্য লম্বা সময় ধরে অপেক্ষা করা রিয়াল মাদ্রিদ জানুয়ারিতেই চুক্তি পাকা করতে মরিয়া। গুঞ্জন আছে এমবাপ্পেকে পেতে চায় লিভাপুল ও আর্সেনালের মতো জায়ান্টরাও।

বায়ার্ন মিউনিখের ডাচ ডিফেন্ডার ডি লিখট জানুয়ারিতে ক্লাব ছাড়তে চান। কারণ বায়ার্ন কোচ টুখোল আস্থা রাখেন না ডি লিখটের ওপর। ইউরোর আগে সেরা ছন্দে থাকতে নিয়মিত খেলতে চান ডি লিখট। তাইতো সবকিছু ঠিক মতো হলে বায়ার্ন ছেড়ে তার সাবেক গুরু টেন হাগের দল ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে চান ডি লিখট।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে মরিয়া ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে। কোচ টেন হাগের সাথে মোটেও বোঝাপড়াটা হচ্ছে না এই ফরাসি ডিফেন্ডারের। তাইতো বেঞ্চে বসেই বেশির ভাগ সময় কাটাতে হচ্ছে ভারানেকে। রেড ডেভিল শিবির থেকে মন উঠে যাওয়া ভারানে ফিরতে চান রিয়াল মাদ্রিদে। লস ব্লাঙ্কোসরাও আগ্রহী হতে পারে ভারানেকে ফেরাতে, কারণ আলবা ও মিলিতাওয়ের ইনজুরি। সেই সাথে বায়ার্ন মিউনিখও ডি লিখটের সাথে বদল করতে চায় ভারানেকে।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে মরিয়া ইংলিশ ফরোয়ার্ড জেডন সানচোও। কোচ টেন হাগের সাথে দা- কুমড়ো সম্পর্ক সানচোর। তাইতো লম্বা সময় ধরে স্কোয়াডেই রাখা হয়না তাকে। জাতীয় দলের তারকা হয়েও বয়স দ্বিতীয় সারির দলের সাথে ম্যাচ খেলে বিরক্ত সানচো ফিরতে চান সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। ধারে হলেও জানুয়ারিতে জার্মানিতে ফিরতে পারেন সানচো।

ম্যানচেস্টার সিটি ছাড়তে চান আরেক ইংলিশ মিডফিল্ডার কেলভিন ফিলিপস। ফিনেন নিয়ে অষন্তুষ্টি থাকায় গার্দিওলার গুড বুকে নেই এই হোল্ডিং মিডফিল্ডার। তাইতো ইউরোতে জায়গা পেতে নিয়মিত খেলতে চান ফিলিপ। জানুয়ারিতে সিটি ছেড়ে এসি মিলান অথবা য়্যুভেন্টাসে পাড়ি দিতে পারেন এই ফুটবলার।

আর্সেনালের মূল একাদশে জায়গা হারানো গোলরক্ষক অ্যারন রামসডেলেও নিয়মিত খেলতে ছাড়তে চান ক্লাব। তবে তাকে রেখে দিতে বদ্ধ পরিকর গানার ম্যানেজমেন্ট। এদিকে, চেলসি পেতে চায় নতুন স্ট্রাইকার। সেই তালিকায় তাদের প্রথম পছন্দ য়্যুভন্টাস স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply