নোয়াখালী-৩: নৌকার প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ও সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এ বি এম জাফর উল্যাহ।

সংবাদ সম্মেলনে ডা. এ বি এম জাফর উল্যাহ বলেন, নৌকার প্রার্থী মামুনুর রশিদ কিরনের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাত করার প্রমাণ পাওয়া গেছে। যা মুসল্লিদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। তাই তাকে এই এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

প্রসঙ্গত, মামুনুর রশিদ কিরন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এ সময় এমপি মামুনুর রশিদ কিরনকে দলীয় পদ থেকেও অব্যাহতির ঘোষণা দেয়া হয়। তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

তার অবর্তমানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে চৌমুহনী পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সালসহ উপজেলা আওয়ামী লীগের অনেক নেতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার রাতে সংবাদ সম্মেলন করেছিলেন নৌকার এই প্রার্থী। তখন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. এ বি এম জাফর উল্যাহকে দল থেক অব্যাহতির সুপারিশ করেছিলেন তিনি। অভিযোগ করেছিলেন, জাফর উল্যাহ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছে। এছাড়াও এক উঠান বৈঠকে নৌকার সমর্থকদেরকে ভোটের দিন পিষে (ছেঁচি) দেয়ার হুমকি দিয়েছেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply