এমবাপ্পে- হাল্যান্ডদের দলে নেয়ার সামর্থ্য নেই বার্সার: জাভি

|

ছবি: সংগৃহীত

আর্থিক সংকটের কারণে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। আর্জেন্টাইন ফুটবল জাদুকর চলে যাওয়ার পর কাতালান ক্লাবটিতে বড় তারকার আগমন সেভাবে ঘটেনি। প্রতিভাবান ও দলের কৌশলের সঙ্গে মিলে যায় এমন ফুটবলারদের দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্টরা। চলমান শীতকালীন দলবদলেও নতুন খেলোয়াড় দলে টানতে চান কোচ জাভি এর্নান্দেস। তবে কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হাল্যান্ডদের মতো তারকাদের দলে ভেড়ানোর সামর্থ্য নেই তা অকপটেই স্বীকার করেছেন কোচ জাভি হার্নান্দেজ।।

২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দলবদলের বাজারে সুবর্ণ সময় পার করেছে বার্সেলোনা। লিভারপুল থেকে ফিলিপে কৌতিনহো, অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে আন্তনি গ্রিজমান, বরুশিয়া ডর্টমুন্ড থেকে উসমান দেম্বেলেকে দলে টানে বার্সা। এরপর থেকে কাতালান ক্লাবটির আর্থিক কাঠামো ভেঙে পড়তে থাকে। এক পর্যায়ে লিওনেল মেসির মতো মহাতারকাকেও ছেড়ে দিতে বাধ্য হয় বার্সা। সেই থেকে আর্থিক সংকট এখনও কাটিয়ে উঠতে পারেনি কাতালুনিয়ার ক্লাবটি।

জাভি আশাবাদী এই দলবদলে নতুন খেলোয়াড় কিনতে পারবেন। তবে এমবাপ্পে-হাল্যান্ডদের মতো খেলোয়াড়দের নিয়ে ভাবছে না। জাভি বলেন, যে ফুটবলাররা আমার হাতে আছে, তাদের নিয়েই চলতে হবে আমার। কারণ ওই ধরণের (এমবাপ্পে-হাল্যান্ড) ফুটবলারদের দলে নেয়ার সামর্থ্য এই মুহূর্তে আমাদের নেই। দুর্ভাগ্যজনকভাবে আমরা এখন আর্থিকভাবে ভালো জায়গায় নেই। যে ফুটবলাররা আমার কাছে আছে, তাদের নিয়েই এগিয়ে যেতে হবে। তাদেরকে নিয়েই আমাদের শিরোপা জিততে হবে এবং ভালো খেলতে হবে। কারণ আমাদের মানদণ্ড অনেক উঁচুতে বেঁধে দেয়া।

লা লিগার চলতি মৌসুমে খুব একটা ভালো করতে পারছে না বার্সেলোনা। ১৮ ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে জাভির শিষ্যরা। এক ম্যাচ বেশি খেলে ১০ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply