কোটা বহালের দাবিতে শনিবার মহাসমাবেশ

|

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে আগামী শনিবার শাহবাগে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। সংগঠনটির সভাপতি শেখ আতিকুর বাবু আজ দুপুরে শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন। গতকাল রাত ৮টা থেকে শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলন করছেন তারা।

রাস্তার বেশিরভাগটাই অবরোধ করে রাখায় যানবাহন চলাচলে তৈরি হয়েছে প্রতিবন্ধকতা। ব্যারিকেডের পাশ দিয়ে চলাচল করছে যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

অবস্থান কর্মসূচির কারণে মতিঝিল বা মৎস্য ভবন থেকে শিশুপার্ক হয়ে গাড়ি চলাচল করতে পারছে না। সায়েন্সল্যাব থেকে মতিঝিলমুখী গাড়িগুলো শাহবাগে এসে হোটেল ইন্টারকন্টিনেন্টাল হয়ে যাচ্ছে। কারওয়ানবাজার থেকে মতিঝিল, যাত্রাবাড়ীগামী গাড়িগুলোও শাহবাগ দিয়ে না যেতে পেরে হোটেল ইন্টারকন্টিনেন্টালের পাশ দিয়ে চলে যাচ্ছে কাকরাইলের দিকে।

একই দাবিতে, রাজশাহী বিশ্ববিদ্যালয়েও আন্দোলন করছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। ৩০ জনেরও অধিক আন্দোলনকারী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

গতকাল মন্ত্রিসভায় ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে কোটা বাতিলের পর রাতে সড়ক অবরোধ আন্দোলনে নামেন মুক্তিযোদ্ধার সন্তানরা। এসময় তারা ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখাসহ ৬ দফা দাবি জানান। তাদের দাবির মধ্যে রয়েছে— সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুকে কটাক্ষকারীদের বিচার, সরকারি চাকরিতে পরীক্ষার শুরু থেকেই মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা, কোটা আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি ইত্যাদি।

যমুনা অনলাইন: এফএম









Leave a reply