ক্রিকেটের সাথেই থাকতে চান ওয়ার্নার

|

ছবি: সংগৃহীত

শুন্যে লাফিয়ে, বিস্ময়দৃষ্টি আকাশপানে, ওয়ার্নারের ট্রেডমার্ক সেলিব্রেশন আর বেশিদিন হয়তো দেখা যাবে না বাইশ গজে। ক্যারিয়ারের অন্তিম লগ্নে এই অজি ওপেনার। কিছুদিন আগেই ইতি টেনেছেন লাল বলের অধ্যায়ের। ওয়ানডেকেও জানিয়েছেন বিদায়।

অস্ট্রেলিয়ার হয়ে এখন শুধু টি-টোয়েন্টিতেই আছে ওয়ার্নারের নাম। তাইতো খেলতে চান ২০২৪ টি-২০ বিশ্বকাপ। এরপরই হয়তো অবসান ঘটবে এই সংক্ষিপ্ত ফরম্যাটের। অবসর সময় কীভাবে কাটাতে চান ওয়ার্নার, অবশেষে সেই ইঙ্গিত দিলেন অজি তারকা।

ডেভিড ওয়ার্নার বলেন, সময় এসে গেছে আমার জীবনের পরবর্তী অধ্যায়ের দিকে হাঁটার। আমি এতদিন ধরে যা কিছু শিখেছি, সবকিছু প্রয়োগ করবো। হয়তো কোচিং করাবো। তবে প্রথমে স্ত্রীর সঙ্গে কথা বলবো। যদি কিছু দিন পর অনুমতি পাই, তা হলেই কোচিং করাবো। হয়তো এখনই নয়। পাঁচ বা দশ বছর পর কোচিং করাতে শুরু করবো।

ক্রিকেটে স্লেজিং অত্যন্ত পরিচিত বিষয়। প্রতিপক্ষকে চাপে রাখতেই অনেক সময় মাঠে নানাভাবে ব্যঙ্গ ও বিদ্রুপ করে থাকেন ক্রিকেটাররা। তবে আগামী দিনে ক্রিকেটে আর স্লেজিং থাকবে না বলে মনে করছেন ওয়ার্নার।

বাঁহাতি এই ব্যাটার বলেন, আমার মনে হয়, ক্রিকেট মাঠে আর বেশি দিন এই ধরনের ঘটনা দেখবেন না। বরং অনেক বেশি রসিকতা, মজা দেখতে পাবেন। যেমন পাকিস্তানের সঙ্গে টেস্টে আমার আর শাহীন আফ্রিদির মধ্যে হয়েছে। আমরা অনেকটা পথ পেরিয়ে এসেছি। মনে হয় না আগের মতো আগ্রাসী আচরণ খুব একটা দেখা যাবে ভবিষ্যতে।

ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটের সাথেই থাকতে চান ওয়ার্নার। কারণ জীবনের লম্বা পথ পাড়ি দিয়েছেন বাইশ গজে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply