টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ক্লাসেন

|

ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটার হেইনরিখ ক্লাসেন। ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত মাত্র চারটি টেস্ট খেলা প্রোটিয়া এই উইকেটরক্ষক ব্যাটার লাল বলের ক্রিকেট থেকে অবসর নিলেও সাদা বলের ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সর্বশেষ সিরিজের দলে না থাকলেও তিনি ভবিষ্যতের টেস্ট পরিকল্পনায় আছেন, এমন জানিয়েছিলেন কোচ শুকরি কনরাড। তবে ক্লাসেন সরে দাঁড়ানোর সিদ্ধান্তই নিলেন। আইপিএল, দ্য হান্ড্রেড, মেজর লিগ ক্রিকেটে চুক্তি আছে তার।

এক বিবৃতিতে ক্লাসেন বলেন, সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কি না, সেটা ভেবে কয়েকটি নির্ঘুম রাত কাটানোর পর আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এটা কঠিন সিদ্ধান্ত, কারণ ক্রিকেটে বেশ বড় ব্যবধানে এটি আমার সবচেয়ে প্রিয় সংস্করণ।

তিনি আরও বলেন, মাঠে এবং মাঠের বাইরে যে লড়াইয়ের মুখোমুখি হয়েছি, সেগুলোই আমাকে আজকের ক্রিকেটার বানিয়েছে। দুর্দান্ত একটি ভ্রমণ ছিল এবং দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি অনেক আনন্দিত। আমার কাছে টেস্টের ব্যাগি ক্যাপটি সবচেয়ে মূল্যবান।

চার টেস্ট খেলে ক্লাসেন ১০৪ রান করেছেন। ২০১৯ সালে রাঁচিতে ভারতের বিপক্ষে অভিষেকের পর গতবছর অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টটি খেলেন। পরে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন আরও দুই ম্যাচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply