শেষ ওভারের নাটকীয়তায় শ্রীলঙ্কাকে হারিয়ে জিম্বাবুয়ের জয়

|

প্রথম ম্যাচে তীরে গিয়েও জয়ের তরী ভেড়াতে পারেনি। ওই ম্যাচে শেষ বলে হেরেছিল সফরকারী জিম্বাবুয়ে। তবে এবার সেই আফসোস ঘুচিয়েছে সফরকারীরা। শেষ ওভারে ২০ রান তাড়া করতে নেমে ১ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে তারা। ফলে এক ম্যাচ হাতে রেখেই ১-১ ব্যবধানে সিরিজে সমতা ফিরিয়েছে জিম্বাবুয়ে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ১ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

শ্রীলঙ্কার দেয়া ১৭৪ রানে লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে খেলে জিম্বাবুয়ে। ২২ রানের মাথায় প্রথম উইকেট পড়লেও ক্যারিগ আরভাইন ও ব্রিয়ান ব্যানেট দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়ে বিপত্তি সামাল দেন। ৯৬ রানের ২য় উইকেট পতনের পর কিছুটা নড়বড়ে হয়ে যায় সফরকারীদের ব্যাটিং।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ষষ্ঠ উইকেট পতনের পর মাঠে ছিলেন লুক জংওয়ে ও ক্লিভে মাদানদে। শেষ ওভারে প্রয়োজন ছিল ২০ রান। শেষ ওভারের প্রথম বলেই নো বল করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং সে বলে ছক্কা হাকান জংওয়ে।

পরের ৩ বলে আরো ১০ রান যোগ করেন জংওয়ে। চতুর্থ বলে জংওয়ের সহজ ক্যাচ মিস করেন মহেশ থিকসানা। এরপর মাদানদে স্ট্রাইকে গিয়ে ৫ম বলে ছক্কা হাকিয়ে অসম্ভবকে সম্ভব করেন।

ব্যাট হাতে ১২ বলে অপরাজিত ২৫ ও বল হাতে ২ উইকেট শিকার করে জয়ের নায়ক লুক জংওয়ে। এছাড়া জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৭০ রান করে আরভাইন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply