নিরাপত্তাকর্মী থেকে জাতীয় দলে, ৫ উইকেট নিয়ে অভিষেক রাঙালেন শামার

|

দশম ক্যারিবীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে ৫ উইকেট নিলেন শামার জোসেফ। স্বপ্নের অভিষেকে নিয়েছেন স্টিভ স্মিথ, মারনাস লাবুশানে, ক্যামেরুন গ্রিন, মিচেল স্টার্ক ও নাথান লায়নের উইকেট।

গায়ানার বারাকানার ছোট্ট গ্রাম থেকে প্রথম খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়েছেন উইন্ডিজ জাতীয় দলে। বছরখানেক আগেও ছিলেন নিরাপত্তাকর্মী। নাটকীয়ভাবে ডাক পান উইন্ডিজ জাতীয় দলে। প্রথম বলেই স্টিভেন স্মিথকে সাজঘরে ফিরিয়েছেন তিনি। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে রাঙিয়েছেন অভিষেক।

উইন্ডিজের ১৮৮ রানের জবাবে ২৮৩ রানে অলআউট হয় অজিরা। দ্বিতীয় ইনিংসে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ক্যারিবীয়রা।

এর আগে, বল হাতে ৫ উইকেট নেয়ার আগে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ১১ নম্বরে নেমে ৩৬ রানের ইনিংস খেলেন জোসেফ। যেটি অভিষেকে ওয়েস্ট ইন্ডিজের কোনো ব্যাটসম্যানের এ পজিশনে যা সর্বোচ্চ।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষে নিজের অনুভূতি জানাতে গিয়ে জোসেফ বলেন, এই মুহূর্তে আমি কতটা আবেগাপ্লুত, সেটি ভাষায় প্রকাশ করতে পারবো না। এজন্য অবশ্যই সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দেয়া উচিত।

সফলতার বিষয়ে তিনি বলেন, এক নম্বর টেস্ট দলের বিপক্ষে ৫ উইকেট পাওয়া আমার জন্য অনেক বড় কিছু। র‍্যাঙ্কিয়ের এক নম্বর দলের বিপক্ষে নতুন বলে বল করা চমৎকার ব্যাপার। ইতিবাচক মানসিকতা নিয়েই মাঠে নেমেছিলাম।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply