এখনও জমেনি বাণিজ্য মেলা

|

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা এখনও জমে উঠেনি। বেশ কিছু স্টল আর প্যাভিলিয়নে এখনও চলছে সাজসজ্জা। যদিও মেলা শুরুর পর পেরিয়েছে চারদিন। গত ২১ জানুয়ারি রাজধানীর পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৮তম আসর।

ব্যবসায়ীরা এতে পণ্যের পসরা সাজিয়ে বসলেও মেলায় আসা ক্রেতাদের তেমন সাড়া নেই। বিক্রেতারা বলছেন, মেলা জমে উঠতে আরও কিছুদিন লাগবে। দর্শনার্থীরা এখন পণ্যের মান যাচাই করছেন। অনেকে অপেক্ষায় আছেন মূল্যছাড়ের।

বিক্রয়কর্মীরা বলছেন, মেলার শুরুতে সবসময় ক্রেতা দর্শনার্থী কম থাকে। এবার শীতের তীব্রতা বাড়ায় দর্শনার্থীরা তেমন আসছেন না।

পূর্বাচলে তৃতীয়বারের মতো মেলার আয়োজন। গতবারের মতো এবারও মেলায় থাকছে ক্রেতা-দর্শণার্থীদের যাতায়াতের জন্য বিআরটিসি বাসের সুবিধা। এবার বাড়ানো হয়েছে বাসের সার্ভিস রুট। ফার্মগেট থেকে মেলা পর্যন্ত দর্শনার্থীদের নিয়ে যাতায়াত করবে বিআরটিসি পরিবহন।

এবারের বাণিজ্য মেলার প্রবেশ টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা। এবারের আয়োজনে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৩৫১টি। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply