রিয়ালে যেতে বাৎসরিক ৬০ মিলিয়ন পাউন্ড চান এমবাপ্পে!

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান ফুটবলের এবারের জানুয়ারির মধ্যবর্তি দলবদলে বলা হচ্ছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে নিবর দলবদল। তবে জানুয়ারিতে বসে জুন-জুলাইয়ের ট্রান্সফারের নকশা করছে অনেক ক্লাব।

এই যেমন বায়ার্ন মিউনিখ থেকে জার্মান তারকা জশুয়া কিমিখকে দলে নেবার ছক কসছে লিভারপুল। গণমাধ্যমের মতে বিশ্বের অন্যতম সেরা এই হোল্ডিং মিডফিল্ডারও নাকি নতুন চ্যালেঞ্জের খোঁজে বদলাতে আগ্রহী দল। তবে জানুয়ারিতে নয় আগামী মৌসুমেই কেবল পূরণ হতে পারে লিভারপুলের চাওয়া।

গেল দুই মৌসুম ধরে দলবদলের বাজারে জড়িয়ে আছেন কিলিয়ান এমবাপ্পের নাম। আগামী মৌসুমে পিএসজির সাথে চুক্তি শেষ হতে যাচ্ছে এমবাপ্পের। তাইতো এখনই আগামী মৌসুমের জন্য ট্রান্সফার ফি ছড়াই দল বেছে নিতে পারবেন এই ফরাসি তারকা। এমবাপ্পের জন্য লম্বা সময় ধরে আপেক্ষা করছেন রিয়াল। দুই পক্ষের আলোচনাও চলছে। জার্মান দৈনিক বিল্ডের মতে, বাৎসরিক ৬০ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিক চান এমবাপ্পে। যার রিয়ালের প্রস্তাব দেয়া অঙ্কের দ্বিগুণ। সেই সাথে ১০৭ মিলিয়ন ট্রান্সফার বোনাসও চেয়েছেন এই ফরাসি।

এমবাপ্পেকে ডেরায় নিতে অর্থের অভাব হলে নাকি এই মুহূর্তে দলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়াস জুনিয়রকে বিক্রি করে দিতে পারে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ দৈনিক স্পোর্টের মতে, ভিনিসিয়াসের জন্য বড় অঙ্কের অর্থ নিয়ে প্রস্তুত ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যান ইউনাইটেডের শপিং লিস্টে আছে আর দুই নাম। য়্যুভেন্টাসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ব্রেমার আর আল ইত্তিহাদের কারিম বেনজেমা আছেন আলোচনায়। আগামী দলবদলের বাজারে নামার আগে অর্থের যোগানের জন্য অন্তত ১০০ মিলিয়ন পাউন্ড অবাঞ্চিত ফুটবলার বিক্রি করে আয় করতে চায় ম্যান ইউনাইটেড।

ইপিএলের ক্লাব নিউক্যাসলের হয়ে গত দুই মৌসুমে ধারাবাহিক পারফর্মার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো গিমারেজ। জার পুরস্কার হিসেবে ব্রাজিল স্কোয়াডের নিয়মিত মুখ হয়েছেন এই হোল্ডিং মিডফিল্ডার। এবার এই এই তারকাকে দলে নিতে আগ্রহী বার্সেলোনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply