এখন কী খেলা হবে জানালেন ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাঁচ বছরের জন্য নির্বাচনের খেলা শেষ। এখন খেলা হবে রাজনীতির। চীন, ভারত ও রাশিয়া আমাদের বন্ধু হতে পারে, তবে কোনো বিদেশি শক্তি সরকারকে ক্ষমতায় বসায়নি। জনগণের ভোটে শেখ হাসিনা নির্বাচিত হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের শান্তি ও গণতন্ত্র সমাবেশে এসব কথা বলেন তিনি। আরও বলেন, এই সরকার জনগণের সরকার, নির্বাচিত সরকার। যে নির্বাচনে ২৮টি দল অংশগ্রহণ করেছে।

বিএনপির কালো পতাকা মিছিলকে শোকের মিছিল উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কর্মসূচিতে জনগণের অংশগ্রহণ নেই। তাদের নেতাকর্মীরা হতাশ। তারেক জিয়ার প্রতি দলের নেতাকর্মীদের কোনো আস্থা নেই। তারা আর তারেক জিয়ার কথায় চলে না।

বিএনপির আন্দোলন কবে হবে প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, তাদের আন্দোলনে মানুষ সাড়া দেয় না। জনগণ তাদের আন্দোলন মানে না। এই অপশক্তিকে আমরা আর বাড়তে দিতে পারি না। এই অপশক্তিকে আমাদের রুখতে হবে। এদেশের মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে।

আটলান্টিকের ওপার থেকে বিএনপি নিষেধাজ্ঞা ও ভিসানীতি আনতে চায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশের সরকারের বিরুদ্ধে তারা বিদেশিদের ডেকে আনে, ভয় দেখায়। তাদের কোনো দেশপ্রেম নেই। দেশের সঙ্কট আমরা জনগনকে নিয়ে সমাধান করবো।

বৈশ্বিক সঙ্কটে সারাদুনিয়া আজ রণক্ষেত্র উল্লেখ করে তিনি বলেন, এসব যুদ্ধের প্রভাব বাংলাদেশে পড়েছে। আমদের বেশি টাকা দিয়ে আমদানি করে কম টাকায় বিক্রি করতে হয়। এ সময় ধৈর্য না হারিয়ে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার আহ্বান জানান তিনি।

আগামী ৩০ জানুয়ারি আওয়ামী লীগের নেতাকর্মীদের দেশের সকল মহানগর, জেলা ও উপজেলায় শান্তি ও গণতন্ত্র সমাবেশ পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের। উল্লেখ্য, এর আগে বিএনপি জানায়, ৩০ জানুয়ারি সারাদেশে কালো পতাক মিছিল করবে দলটি। পরে ক্ষমতাসীন দলও একইদিনে কর্মসূচি ডাকলো।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply