ব্রাহ্মণবড়িয়ায় স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের আমতলি গ্রামের চাঞ্চল্যকর মো. শাহজাহান খান হত্যা মামলায় তার স্ত্রী কোহিনূর বেগমসহ চারজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ সুলতানা রাজিয়া এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, নবীনগর উপজেলার জালশুকা গ্রামের আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা ওরফে দুইখ্যা ও শাহজাহানের স্ত্রী কোহিনুর বেগম। এদের মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন। এ মামলায় মোখলেছুর রহমান ও আল আমিন নামে অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, আমতলি গ্রামের আবদুল বারেক খানের ছেলে সৌদিআরব প্রবাসী মো. শাহজাহান খান গত ২০০৯ সালে ১৩ নভেম্বর ছুটিতে বাড়িতে আসেন। আসার পর থেকে স্ত্রী কোহিনূরের পরকীয়া নিয়ে মনোমালিন্য চলতে থাকে। ২ ডিসেম্বর দিবাগত রাতে তিন সন্তান নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাহজাহান। হঠাৎ রাত ১২টা থেকে ১টার মধ্যে শাহজাহানের ঘরে চিৎকার শুনে বাবা বারেক খান ঘরে গিয়ে দেখেন বিছানায় শাহজাহানের গলাকাটা মরদেহ পড়ে রয়েছে। এ ঘটনায় ৩ ডিসেম্বর কোহিনূরকে প্রধান আসামি করে নবীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন বারেক খান।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি দ্বীন ইসলাম সাংবাদিকদের বলেন, এটি একটি যুগান্তকারী রায়। তবে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম আবদুল হাই বলেন এ মামলার সুষ্টু বিচারের আশায় উচ্চ আদালতে আপিল করা হবে।









Leave a reply