সেই আজাহারকে লাখ টাকার এফডিআর দিচ্ছে ঢাকা জেলা পুলিশ

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ.

এবার এক লাখ টাকার পারিবারিক সঞ্চয় উপহার পাচ্ছেন ট্রাফিক সেবা দানকারী সেই আজাহার আলী। ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে এটি দেওয়ার উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

এরআগে নওগাঁ জেলা পুলিশের উদ্যোগে আজাহার আলীকে একটি ইটের তৈরি একটি বাড়ি করে দেওয়া ও প্রতিমাসে রেশন সহযোগিতার আশ্বাস দেয়া হয়। এছাড়া জেলা আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে একটি নতুন বাই সাইকেল দেওয়ার প্রতিশ্রুতি দেন জেলা কমান্ড্যান্ট।

মঙ্গলবার বিকেলে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান মোবাইল ফোনে যমুনা নিউজের কাছ এফডিআর প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। আজাহাকে নিয়ে যমুনা টেলিভিশনে প্রচারিত প্রতিবেদন দেখার পর তিনি এ উদ্যোগ নিয়েছেন বলে জানান।

পরোপকারী আজাহার আলীকে নিয়ে প্রতিবেদন প্রচার করায় যমুনা টেলিভিশন কর্তৃপক্ষকেও সাধুবাদ জানিয়েছেন এসপি শাহ মিজান শাফিউর রহমান।

তিনি আরো জানান, দরিদ্র আজাহার আলীর সংসারে স্বচ্ছলতা আনয়নের লক্ষ্যেই এফডিআর উপহারের উদ্যোগ নেয়া হচ্ছে। শিগগিরই তাকে ঢাকায় নিয়ে সংবর্ধনা দেওয়া হবে। সেই অনুষ্ঠানেই পারিবারিক সঞ্চয় পত্রটি তুলে দেওয়া হবে তার পরিবারের হাতে। বিষয়টি নিয়ে তিনি নওগাঁর পুলিশ সুপার ইকবাল হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করছেন বলে জানান।

এদিকে ট্রাফিক সেবী আজাহারের বাড়ি তৈরির কাজ দ্রুত সময়ের মধ্যেই শুরু করা হবে জানান নওগাঁর পুলিশ সুপার মো: ইকবাল হোসেন।

প্রসঙ্গত, সড়ক নিরাপদের লক্ষ্যে ২০ বছর আগে স্বেচ্ছায় ট্রাফিক সেবা শুরু করেন দরিদ্র আজাহার আলী । প্রথম ৮ বছর তিনি মহাদেবপুর ব্রীজের পাশে কাজ করেছেন। পরবর্তীতে ১২ বছর যাবত মান্দা ফেরীঘাট চৌরাস্তার মোড়ে বিনে পয়সায় ট্রাফিক সেবা দিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার এই মহৎ কাজ তুলে ধরে প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন ও যমুনা অনলাইন নিউজ পোর্টাল।

ট্রাফিক সেবী আজার আলী মান্দা উপজেলার লক্ষীরামপুর গ্রামে সড়কের পাশে একটি ছোট্ট মাটির বাড়িতে পরিবার নিয়ে বসবাস করেন।

#









Leave a reply