প্রবাসীদের উন্নয়নে কাজ করবেন ফেনীর তিন এমপি

|

ফেনীসহ দেশের সার্বিক উন্নয়ন এবং প্রবাসীদের জন্য কাজ করার অঙ্গীকার করলেন দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ী ফেনীর তিন সংসদ সদস্য। ফেনী-১ আসনের আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ এর নিজাম উদ্দিন হাজারী এবং ফেনী-৩ আসনের লেফটেনেন্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এই অঙ্গীকার করেন।

সোমবার (২৯ জানুয়ারি) রাতে রাজধানীর একটি হোটেলে ফেনী রিক্রুটিং এজেন্সি মালিক সমবায় সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসীদের জন্য কাজ করার কথা জানান ফেনীর এ তিন সংসদ সদস্য।

এ সময় মাসুদ উদ্দিন চৌধুরী বলেন, প্রবাসী আয় দেশের বড় শক্তি। অন্য কোনো খাতে বিদেশ থেকে দেশে এত অর্থ আসে না। তবে, প্রবাসী আয় আরও বাড়ানো দরকার। এই খাতকে এগিয়ে নিতে তিনি কাজ করবেন বলে জানান।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেছেন, প্রবাসীরা দেশের অর্থনীতিকে সচল রাখছেন। আর তাদেরকে বিদেশে যেতে সহযোগিতা করছে রিক্রুটিং এজেন্সিগুলো। বিদেশে কর্মী পাঠানোর প্রক্রিয়া আরও আধুনিকায়ন করা গেলে প্রবাসী আয় বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রিক্রুটিং এজেন্সিগুলোর অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগের প্রসঙ্গে এ সংসদ সদস্য বলেন, প্রকৃত সত্য হচ্ছে মধ্যস্বত্বভোগীরা অর্থ নেয়। তাই মাঝখানের ওই মাধ্যমকে বাদ দিয়ে সরাসরি যোগাযোগস্থাপন করে বিদেশে কর্মী পাঠাতে হবে।

অপরদিকে, নিজাম উদ্দিন হাজারী বলেন, দল-মতের বাইরে গিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ফেনীর উন্নয়নে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি নূরুল আমিন ভূঁইয়া বাদশা। আর সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবিন। অনুষ্ঠানে বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপনসহ অনেকে বক্তব্য রাখেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply