‘মুফতি হান্নান লিখিতভাবে আদালতে বলেছেন নির্যাতন করে জবানবন্দি নেয়া হয়েছিল’

|

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

গ্রেনেড হামলা মামলার রায়কে উদ্দেশ্যে প্রণোদিত বলে অভিহিত করে রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি। দুপুরে নয়া পল্টন কার্যালয়ে এক ব্রিফিংয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এই রায় প্রত্যাখ্যান করছি।

বিচার প্রক্রিয়ায় সরকারি হস্তক্ষেপের অভিযোগ তুলে তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময় দায়ের করা এই মামলায় তারেক রহমানের নাম ছিলো না। ৬২ জন স্বাক্ষীর কেউ তারেক রহমানসহ অন্য অনেকের নামও বলেননি। কিন্তু পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বিতর্কিত পুলিশ কর্মকর্তা আব্দুল কাহার আকন্দকে অবসর থেকে ফিরিয়ে এনে তার মাধ্যমে তারেক রহমানের নাম অন্তর্ভূক্ত করা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘মুফতি হান্নানকে নির্যাতন করে তারেক রহমানের বিরুদ্ধে জবানবন্দি আদায় করা হয়। পরে মুফতি হান্নান লিখিতভাবে তার আগের জবানবন্দি প্রত্যাহার করে আদালতে বলেন, তারেক রহমানকে তিনি চিনেন না। তাকে ভয় দেখিয়ে জোর করে রিমান্ডে তারেক রহমানের বিরুদ্ধে জবানবন্দি নেয়া হয় বলেও তিনি আদালতকে জানান।’

বিএনপি নেতা বলেন, যে দেশে প্রধান বিচারপতি ন্যায়বিচার পান সেদেশে অন্য কেউ ন্যায়বিচার পাবেন না তা আবারও এই রায়ে প্রমাণিত হল।

রায়ের প্রতিক্রিয়ায় বিএনপি কোনো কর্মসূচি দেবে কিনা সে বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘রাজনীতি কর্মসূচিও আসবে এবং একই সাথে আইনি পদক্ষেপও চলবে। কী কর্মসূচি দেয়া হবে তা পরে জানতে পারবেন।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply