খান ইউনিস ও রাফাহ শহরে ব্যাপক অভিযান ইসরায়েলের

|

প্রিয়জনকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন একজন ফিলিস্তিনি নারী। সাথে রয়েছে তার সন্তান। ছবি: আল জাজিরা।

গাজায় ইসরায়েলি আগ্রাসনের ১২০তম দিন আজ। স্থানীয় সময় শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ১১২ জনের মৃত্যুর খবর জানিয়েছে জাতিসংঘ। আহত হয়েছেন প্রায় দেড়শ’ জন ফিলিস্তিনি। এক প্রতিবেদনে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, হামলার মূল কেন্দ্র দক্ষিণাঞ্চলীয় রাফাহ ও খান ইউনিস। রাফাহ শহরে টার্গেট করা হয় একাধিক আবাসিক এলাকা।

শুক্রবার দু’টি বাড়িতে হামলায় প্রাণ যায় কমপক্ষে ১০ জন ফিলিস্তিনির। শনিবার ভোরে, আরেকটি বাড়িতে বিমান থেকে ছোড়া হয় বোমা। এ হামলায় নিহত হয় আরও দু’জন।

এদিকে, খান ইউনিসে অভিযানের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইসরায়েলের সামরিক বিভাগ আইডিএফ। সেখানে, হামাসের দু’টি রকেট উৎক্ষেপন কেন্দ্র লক্ষ্য করে গোলাবর্ষণের কথা জানায় ইসরায়েলি সেনারা। দাবি, ইতোমধ্যে হামাসের ৭০টি টানেল ধ্বংস করা হয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে’র পোস্টে লিখে ,খান ইউনিস ও আল-আমাল হাসপাতাল সোসাইটির ভবনে ইসরায়েলি দখলদার বাহিনীর সরাসরি গুলি চালানোর তীব্র নিন্দা জানাই।

উল্লেখ্য, প্রায় চার মাস ধরে চলা ইসরায়েলি আগ্রাসনে গাজায় প্রাণহানি ছাড়িয়েছে ২৭ হাজার ১শ’। বাস্তুচ্যুত হয়েছে ৭৫ শতাংশ বাসিন্দা।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply