বেনাপোলে ‘ট্রাক টার্মিনাল’ নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বিএসএফ

|

নির্মাণাধীন ট্রাক টার্মিনাল

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট:

সীমান্তের দেড়শ গজের মধ্যে স্থাপনা নির্মাণ করার অভিযোগ এনে যশোরের বেনাপোল স্থলবন্দরে নির্মানাধীন কার্গো ভেহিকেল ‘ট্রাক টার্মিনাল’- নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ফলে ১১ দিন ধরে টার্মিনালটির নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

কাজ বন্ধ থাকায় যথাসময়ে টার্মিনালটি নির্মাণ শেষ হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, দ্রুত এ সমস্যা সমাধান প্রয়োজন।

এ বিষয়ে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (যুগ্ম সচিব) জিল্লুর রহমান চৌধুরী বলেন, পারস্পরিক আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে।  

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, চলতি বছরের জুনে কার্গো ভেহিকেল ‘ট্রাক টার্মিনাল‘ নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। কাজটি শেষ হলে ভারত থেকে প্রতিদিন যেসব ট্রাক বন্দর দিয়ে প্রবেশ করবে সেগুলো ওই টার্মিনালে দাঁড়াতে পারবে। এতে করে বন্দরে পণ্য ও যানজট থাকবে না। পাশাপাশি সহজেই কার্গো ট্রাক থেকে পণ্য খালাসের কাজ করতে পারবেন বন্দর সংশ্লিষ্টরা।

তিনি আরও বলেন, সীমান্তের ১৬ একর জমির উপর নির্মাণাধীন টার্মিনালের কাজ বিএসএফের বাধায় বন্ধ রয়েছে। স্থলবন্দর কর্তৃপক্ষ, বিজিবি ও বিএসএফের যৌথ আলোচনার মাধ্যমে দ্রুতই কাজ শুরু করার বিষয়ে আশাবাদী তিনি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল বলেন, বিএসএফ কাজ বন্ধ করে দিয়েছে এ তথ্য জেনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply