দেশের অর্থনীতিকে আরও বিস্তৃতভাবে প্রসার ঘটানোর চেষ্টা চলছে: বাণিজ্য প্রতিমন্ত্রী 

|

দেশে ব্যবসার পরিধি বাড়াতে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের নিয়ে বিজনেস সেমিনারের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সভাকক্ষে এ সেমিনারের আয়োজন করে রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেঃ জেনাঃ মোঃ আরিফুল হাসান, বিজিএমইএ’র চেয়ারম্যান ফারুক হাসান, রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহ-সভাপতি এ এইচ এম আহসান ও সচিব বিবেক সরকারসহ দেশের ব্যবসায়ী অঙ্গণের নেতৃবৃন্দ।

এসময় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আগামী বছর থেকে অর্থনীতিকে আরও বিস্তৃতভাবে প্রসার ঘটনোর চেষ্টা করা হচ্ছে। তিনি আগত রাষ্ট্রদূতদের প্রতিনিধি দল বাণিজ্য মেলায় পাঠানোর আহ্বান জানান। এতে দেশের পণ্য বিশ্ব বাজারে পাঠানো আরও সহজ হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা ব্যাপকভাবে আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে চাই। বাণিজ্য মেলা সেখানে বড় সুযোগ তৈরী করে দেয়। মেলায় বৃহৎ শিল্পগোষ্ঠী ও ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরী পণ্য একই সাথে স্থান পাওয়ায় বিদেশী ব্যবসায়ীগণ তাদের চাহিদার পণ্য সহজেই খুঁজে নিতে পারেন। অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় ও বৈশ্বিক যোগাযোগ অব্যাহত রাখতে আন্তর্জাতিক বাজারে আমাদের পণ্যের সরবরাহ বাড়ানোর উপরেও গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানে আগত অতিথিগণ বাংলাদেশের পোশাক, চামড়া, ঔষধ শিল্পসহ বিভিন্ন পণ্যের রপ্তানী চাহিদা আর গুনগত মান তুলে ধরেন। বিদেশি ব্যবসায়ীদের এদেশে বিনিয়োগসহ পণ্য ক্রয়ের জন্য আহ্বান জানান তারা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply