ফতুল্লায় গার্মেন্টসে গ্যাসের ওয়েল্ডিংয়ের সময় পাইপ ফেটে দগ্ধ ১৪

|

মেডিকেল প্রতিবেদক:

নারায়ণগঞ্জের ফতুল্লার কাশীপুর এলাকায় ক্রনি অ্যাপারেলসে গ্যাস ওয়েল্ডিং করার সময় পাইপ ফেটে ১৪ জন দগ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার(৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টার দিকে অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছেন। দগ্ধরা হলেন- মেহেদী হাসান(৩০), জাকির (২৬), কামরুল (৪০),মাহবুব (৩০),শফিক(২৮), সিকিউরিটি মনির(২৮), সামচু(৩২), রিপন (৩৪), রুবেল মিয়া(১৯), জিতু (৪০),পলাশকান্তি (৪২), মুকুল (৪২), মিঠুন (২৫) ও মুকুল (৪০)।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা তরিকুল ইসলাম। তিনি বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্যাসের পাইপ লিকেস থেকে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে ১৪ জন আমাদের জরুরি বিভাগে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, বেশিরভাগ মানুষেরই দগ্ধের পরিমাণ একেবারেই কম। যাদের ভর্তির প্রয়োজন আছে, তাদের ভর্তি করে বাকিদের ছেড়ে দেয়া হবে। এখনই বিস্তারিত বলা যাচ্ছে না।

দগ্ধ কামরুল বলেন, ক্রনি অ্যাপারেলসে গ‍্যাসের ওয়েল্ডিং মেশিন দিয়ে কাজ করার সময় হঠাৎ গ্যাস পাইপ ফেটে যায়। এতে করে আমাদের বেশ কয়েকজন দগ্ধ হয়। পরে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা যাতে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। তবে ১৪ জনের মধ্যে ১২ জনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দিবেন বলে জানিয়েছেন চিকিৎসক। বাকি দুজনের দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় অবজারভেশনে রাখা হয়েছে। তাদের সিদ্ধান্ত পরে নিবেন বলে জানিয়েছেন চিকিৎসক।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply