নেতাদের সাজা দেয়ার প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে বিএনপির বিক্ষোভ

|

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ নেতাদের সাজা দেয়ার প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে কুমিল্লা নগরীর রানীর দিঘী এলাকা থেকে মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। কর্মসূচি অংশ নেয় সহযোগী সংগঠনগুলোও। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। রায়কে ফরমায়েশি বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপি নেতাদের মামলায় জড়ানো হয়েছে বলে দাবি করেন তারা।

রাজশাহীতে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করে বিএনপি নেতাকর্মীরা। মহানগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল সহ সিনিয়র নেতারা সমাবেশে বক্তব্য দেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের গ্রেনেড হামলা মামলায় সাজা দেয়ার তীব্র নিন্দা জানান তারা। এই রায় জনগণ প্রত্যাখান করেছে বলেও মন্তব্য করেন দলটির নেতারা।

জেলা কার্যালয়ের সামনে সকালে বিক্ষোভ-সমাবেশ করে টাঙ্গাইল বিএনপি। ২১ আগস্ট হত্যা মামলার রায়কে ষড়যন্ত্রমূলক বলে অভিযোগ করেন বক্তারা। বক্তারা বলেন, এই রায়ের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের নামে দায়ের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন বিএনপি নেতারা।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতাদের ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দণ্ডিত হওয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিএনপির বিবদমান দুটি গ্রুপ আলাদা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশি বাধার কারণে মিছিলটি রাস্তায় বের হতে পারেনি।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান করে ফেনী শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা যুবদল। বৃহস্পতিবারে সকালে শহরের ফেনী প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে সেন্ট্রাল হাই স্কুলের সামনে গিয়ে শেষ করে মিছিলটি। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া দলীয় নেতাকর্মীরা স্লোগানে কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজার রায় প্রত্যাখ্যান করেন।









Leave a reply