নার্সিং-এ নতুন ইউনিট খোলার ঘোষণা দিলো ছাত্রলীগ

|

‘সম্মিলিত নার্সিং শিক্ষা ছাত্রলীগ’ নামে যাত্রা শুরু করছে ছাত্রলীগের নতুন একটি ইউনিট। দেশের সব নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন মৌলিক দাবি ও স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন এ ইউনিট তৈরির ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। জানানো হয়, দেশের নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের নিয়ে সম্মিলিত নার্সিং শিক্ষা শাখা গঠন করা হয়েছে। এই শাখাকে সাংগঠনিক জেলা হিসেবে ঘোষণা করছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন এ সাংগঠনিক ইউনিটে পদ প্রত্যাশীদের আগামী ১২ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারির ছাত্রলীগের দফতর সেলে জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জমা দেয়া যাবে জীবনবৃত্তান্ত।

জীবন বৃত্তান্তের সঙ্গে পদপ্রত্যাশীদের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, জন্মসনদের ফটোকপি, বোর্ড পরীক্ষার মূল সনদের ফটোকপি, সর্বশেষ পাসকৃত পরীক্ষার সনদপত্র অথবা মার্কশিটের ফটোকপি এবং অন্যান্য বৃত্তিমূলক কাজের সনদের (যদি থাকে) ফটোকপি জমা দেওয়ার কথা বলা হয়েছে।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশের ১৪টি সরকারি ও ১৩৩টি বেসরকারি নার্সিং কলেজ রয়েছে। সারাদেশে ৪৩টি সরকারি ও ৫৬ টি বেসরকারি ডিপ্লোমা নার্সিং ইন্সটিটিউট আছে। বর্তমানে বাংলাদেশে ৮টি পোস্ট ব্যাসিক নার্সিং কলেজ রয়েছে উক্ত প্রতিষ্ঠান সমূহে অধ্যয়নরত শিক্ষার্থী রয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ ঘটিয়ে ‌‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে তাদের যোগ্য অভিযাত্রী হিসেবে গড়ে তোলার লক্ষ্য নির্ধারণ করেছে ছাত্রলীগ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply