সিরিজের বাকি তিন ম্যাচের জন্য ভারতের দল ঘোষণা, নেই কোহলি-শ্রেয়াস

|

ইংল্যান্ডের বিপক্ষে পরবর্তী তিন টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ভিরাট কোহলিকে ছাড়াও ১৮ সদস্যের এই স্কোয়াডে নেই শ্রেয়াস আইয়ার, ফিরেছেন লোকেশ রাহুল ও রবিন্দ্র জাদেজা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিসিসিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয় টিম ইন্ডিয়ার স্কোয়াড। বোর্ডের সচিব জয় শাহ স্বাক্ষরিত দলের তালিকায় যুক্ত আছে আরও ২টি নোট।

একটি ভিরাট কোহলিকে নিয়ে যেখানে বলা আছে ‘ব্যক্তিগত’ কারণে সিরিজের বাকি সময় পাওয়া যাবে না এই তারকা ব্যাটারকে। অপর নোটটি লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজাকে নিয়ে। সেখানে বলা হয়েছে, ফিটনেস নিয়ে বিসিসিআইয়ের মেডিকেল দলের ছাড়পত্র দেয়ার ওপরই রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুলের খেলা নির্ভর করছে।

চলতি সিরিজের প্রথম দুই টেস্ট থেকে নিজেকে আগেই সরিয়ে নিয়েছিলেন কোহলি। পারিবারিক কারণে শেষ তিন টেস্টেও থাকছেন না এই তারকা ব্যাটার। এই প্রথম ঘরের মাঠের পুরো সিরিজ মিস করছেন তিনি। তবে কপাল খুলেছে ঘরোয়া প্রতিযোগিতায় বাংলার হয়ে খেলা পেস বোলিং অলরাউন্ডার আকাশ দীপের। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার। দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে না পারা জাদেজা ও রাহুল থাকছেন তৃতীয় টেস্টে। ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তৃতীয় ম্যাচ। ২ ম্যাচ শেষে সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

/এমএইচআর/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply