ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২ যাত্রীবাহী বাসের সংঘর্ষ

|

গজারিয়া ও মেঘনা প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশের ভিটিকান্দি এলাকায় দুটি যাত্রীবাহী বাসের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হয়েছে ১৮ জন। আহতদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে ৮ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, নাজিম উদ্দিন (৩৫), আব্দুল মান্নান (৩০), লাকী (৪০), সেলিনা বেগম (৬৫), শিপন (৪৩), মাসুমা বেগম (৬৫), ফাহিমা (২৬) ও তুহিন (২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (১০ ফেব্রুয়ারি) কুমিল্লা থেকে ঢাকাগামী মিয়ামী পরিবহনের একটি যাত্রীবাহী বাস সকাল সাড়ে ১১টার দিকে মহাসড়কের গজারিয়া অংশের ভিটিকান্দি এলাকার জেএমআই ভ্যাকসিন ইন্ডাস্ট্রিয়াল পার্কের সামনে গেলে চালক মহাসড়কে পুলিশের একটি হেলমেট পড়ে আছে দেখে ব্রেক চেপে গাড়িটি থামানোর চেষ্টা করে। এ সময় পেছন থেকে ঢাকা-হোমনা সার্ভিসের আরেকটি বাস ওই বাসটিকে ধাক্কা দিলে বাসটির সামনের অংশ এবং মিয়ামী পরিবহনের পেছনের অংশ দুমড়ে মুচড়ে যায়। আহত হয় দুটি বাসের ১৮ জন যাত্রী।

সংঘর্ষের ঘটনায় ঢাকা-হোমনা গেইট লক সিটিং সার্ভিসের বাসটির দরজার অংশ ভেঙে ভেতরে ঢুকে গেলে যাত্রীরা আটকে পড়েন। পরে ফায়ার সার্ভিস এবং পুলিশ সদস্যদের আধা ঘণ্টার চেষ্টায় বাসটির সম্মুখভাগের কিছু অংশ কেটে ভেতরে আটকা যাত্রীদের বের করে আনেন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

বিষয়টি সম্পর্কে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নূর আফরিন বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ৬ জন রোগীকে আমাদের হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে নাজিম উদ্দিন ও আব্দুল মান্নানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি চারজনকে আমাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির (উপ-পরিদর্শক) রিয়াদ হোসেন বলেন, মহাসড়কে হেলমেট পড়ে থাকার বিষয়ে আমি কিছু জানি না। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। যান চলাচল কিছু সময়ের জন্য বিঘ্নিত হলেও এখন স্বাভাবিক রয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply