গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে ভাতিজার মৃত্যুর অভিযোগ

|

গাইবান্ধা করেসপনডেন্ট:


গাইবান্ধা সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে চাচা মোকছেদুর রহমানের ছুরির আঘাতে ভাতিজা মাহফুজুর রহমানের (৩৮) মৃত্যুর অভিযোগ ওঠেছে। এ ঘটনায় বাঁধা দিতে গিয়ে আহত হয়েছেন মাহফুজুরের ভাই জিয়াউর রহমান ও মোস্তাফিজুর রহমান। তবে ঘটনার পর অভিযুক্ত মোকছেদুর রহমান পালিয়ে গেলেও তার স্ত্রী নীলুফা সুলতানা রেনুকে (৫০) আটক করেছে পুলিশ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের হাসেম বাজার এলাকায় এই ঘটনা ঘটে।‌ নিহত মাহফুজুর রহমান হাসেম বাজার গ্রামের তাহের মুন্সির ছেলে। নিহত মাহফুজুরের দাড়িয়াপুর বাজারে কাপড়ের দোকান রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে হাসেম বাজার গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মোকছেদুর রহমানের সাথে ভাতিজা মাহফুজুর রহমানের জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে বিকেলে চাচা ও ভাতিজার মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে চাচা মোকছেদুর ধারালো ছুরি দিয়ে ভাতিজা মাহফুজুরের গলায় ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। এসময় বাধা দিতে গেলে মোকছেদুর ও তার ছেলে তুহিনের লাঠির আঘাতে আহত হয় জিয়াউর ও মোস্তাফিজুর। পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পথেই মৃত্যু হয় মাহফুজুরের। আহত অপর দুজনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহতের স্বজনদের অভিযোগ, নিজেদের ক্রয় করা জমি দখল করে আসছিলেন মোকছেদুর। তাকে বারবার নিষেধ করা হলেও তিনি তা শোনেননি। উল্টো পরিকল্পিতভাবে মোকছেদুর ও তার ছেলে তুহিনসহ কয়েকজন তাদের উপর হামলা করে। পরে মোকছেদুর তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে মাহফুজুরকে আঘাত করলে তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে সদর থানার ওসি মো. মাসুদ রানা জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। জমি সংক্রান্ত
বিরোধের জেরে ছুরিকাঘাতে মাহফুজুর রহমান নামে একজনের মৃত্যু ও দুইজন আহত হয়েছেন। ঘটনার পর অভিযুক্ত মোকছেদুর পালিয়ে গেলেও তার স্ত্রী নীলুফা সুলতানাকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply