রেকর্ড মূল্যে স্টার্ককে দলে নেয়ায় ক্ষুব্ধ গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

এবারের আইপিএলের নিলামে রীতিমতো সবার চোখ ছিলো কলকাতা নাইট রাইডার্সের দিকে। ২৪ কোটি ৭৫ লাখ রুপির বিনিময়ে মিচেল স্টার্ককে দলে ভিড়িয়ে বড় সড় এক চমক দেখিয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের দল। ৮ বছর পর আইপিএলে ফিরে এমন অর্থে তার দলে ঢোকা নিয়ে আলোচনা চলছিলো সবার মুখে মুখে। কেননা আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত এতো বড় অংকের টাকা পায়নি আর কোনো ক্রিকেটার।

এবার এই বিষয়ে নিজের মতামত দিলেন দেশটির সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। তার মতে এত টাকা পাওয়ার যোগ্য নন কোনো ক্রিকেটারই। একই সাথে ফ্র্যাঞ্চাইজিগুলোর এমন কাজে ক্ষুব্ধ হয়েছেন তিনি।

সুনীল গাভাস্কার বলেন, খোলাখুলিই বলছি, এবারের নিলামে প্রয়োজনের চাইতে খরচ করা হয়েছে দ্বিগুণ। আমার মনে হয় না, কোনো ক্রিকেটার এতো টাকা পাওয়ার যোগ্য। কেকেআর যদি ১৪ ম্যাচে মাত্র ৪টি জয় পায়, তাহলে স্টার্কের পেছনে এত টাকা খরচ করার মানেটা কি? তবে স্টার্ক যদি প্রতি ম্যাচেই দারুণ কিছু করতে পারে, তা হলে বিষয়টা ভিন্ন হতে পারে।

একই সাথে তিনি প্রশ্ন তুলেছেন স্টার্কের পারফর্ম্যান্স নিয়েও। তিনি মনে করেন আইপিএলে এমন তিনটি দল রয়েছে, যাদের বিপক্ষে জিততে হলে বেগ পোহাতে হবে এই অজি পেসারকে। গাভাস্কার বলেন, আইপিএলে অন্তত তিনটি দলের বিপক্ষে ম্যাচ জেতানোর মতো বোলিং করতে পারবে কি স্টার্ক? বিশেষ করে মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যলেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মতো দলগুলোর বিপক্ষে। এই তিন দলের ব্যাটিং লাইন আপ সব থেকে ভালো।

সবশেষ তিনি বলেন ক্রিকেট একটি দলগত খেলা। তাই তো একজনের উপর ভর করে গোটা দলের ভাগ্য নির্ধারণ করা যায়না। তেমনি একজন ক্রিকেটারের পেছনেও এতো টাকা খরচ করার কোনো অর্থই নেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply