অভিনয়-সংসার ছেড়ে সন্ন্যাসিনী হলেন ভারতীয় অভিনেত্রী

|

আধ্যাত্মিকতা ও ধর্মীয় টানে বিনোদন দুনিয়াকে বিদায় জানিয়েছেন, এরকম নজির অনেক। এই তালিকায় রয়েছে অনেকে তারকা খেলোয়াড়ও। সেই লিস্টে নতুন করে নাম লেখালেন ২ যুগেরও বেশি ছোট পর্দায় অভিনয় করা নূপুর অলঙ্কার।

নূপুরের জন্ম ১৯৭২ সালের ২৫ নভেম্বর ভারতের রাজস্থান রাজ্যের জয়পুরে। সেখানে স্কুলজীবন শেষ করে পাড়ি দেন মুম্বাইয়ে। শৈশব থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তার। গ্র্যাজুয়েশন শেষ হলে মডেলিং দিয়ে পা রাখেন গ্ল্যামার জগতে। এরপর বিজ্ঞাপন ও টেলিভিশন ধারাবাহিকে কাজের সুযোগ পান তিনি। ‘ঘর কী লক্ষ্মী বেটিয়া’, ‘দিয়া অউর বাতি হম’, ‘শক্তিমান’ সহ জনপ্রিয় টিভি সিরিয়ালে অভিনয় করেন নূপুর। কেবল ছোট পর্দাতেই নয়, স্বল্প পরিসরে বড় পর্দাতেও দেখা গিয়েছে তাকে। কাজ করেছেন ‘সাওয়ারিয়া’, ‘সোনালি কেবল’ ও ‘রাজাজী’ এর মত সিনেমায়।

হঠাৎই সকলকে বিস্মিত করে নূপুর জানান তিনি অভিনয় ছেড়ে আধ্যাত্মিক যাত্রা শুরু করছেন। জাগতিক মোহ ছেড়ে তিনি আধ্যাত্মিকতার দীক্ষা নেন তার গুরু শম্ভু শরণ ঝা-এর কাছে। তিনি তাকে আধ্যাত্মিকতা বুঝতে, অনুভব করতে সাহায্য করেছেন বলে দাবি সাবেক এই অভিনেত্রীর।

ব্যক্তিজীবনের হতাশা থেকে এরকম সিদ্ধান্ত কিনা এরকম জল্পনা উড়িয়ে দিয়ে নূপুর জানান, তিনি ব্যক্তিগত ও সাংসারিক জীবনে সুখিই ছিলেন। কিন্তু যে জগতের প্রতি তার আগ্রহ কাজ করছিল সেখানে প্রবেশ করতে গ্ল্যামার জগতের এই চাকচিক্যকে বিদায় না জানানো ছাড়া কোন উপায় ছিল না।

উল্লেখ্য, ২০০২ সালে বিয়ে করেন নূপুর। তার স্বামীর নাম অলঙ্কার শ্রীবাস্তব। স্বামী ও শশুড়বাড়ির অনুমতি নিয়েই তার আধ্যাত্মিকতার পথে যাত্রা এটিও জানান তিনি। তবে বর্তমানে স্বামীর সাথে না থাকলেও তাদের মাঝে আইনি বিচ্ছেদ এখনও হয়নি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply