ঢাবির খেলোয়াড়দের ওপর হামলার ঘটনায় তদন্তের দাবি ছাত্রলীগের

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খেলার মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের ওপরে হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে একথা বলেন নেতারা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ছাত্রলীগের খেলার আয়োজনে ৬৪টি বিশ্ববিদ্যালয় অংশ নেবে। তাদের নিরাপত্তা দেয়া হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির ঘটনারও বিচার দাবি করেন ছাত্রলীগ নেতারা।

সভাপতি সাদ্দাম হোসেন বলেন, যৌন হয়রানি, র‍্যাগিংয়ের বিরুদ্ধে ছাত্রলীগ সদা সোচ্চার। সবসময় নিপীড়িতের পক্ষে থাকবে ছাত্রলীগ। সব শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানিবিরোধী সেল গঠন করার আহবান জানান নেতারা।

এর আগে, সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের ওপর হামলার অভিযোগ ওঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় ঢাবি ক্রিকেট দলের চারজন খেলোয়াড় আহত হয়েছেন বলে জানা যায়।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দেয়া হয় সংবাদ বিজ্ঞপ্তি। এ ঘটনায় প্রতিবাদ ও তীব্র নিন্দা জানায় ঢাবি কর্তৃপক্ষ। একই দিন রাত ৯টার দিকে রাবির জনসংযোগ দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাবি প্রশাসনের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply