এবার ভারতীয় ভিসা জটিলতায় রেহান

|

ছবি: সংগৃহীত

ভিসা সমস্যা যেন ইংল্যান্ড ক্রিকেট দলের পিছুই ছাড়ছে না। ভারতে ঢুকতে এবার ঝামেলা হয়েছে পাকিস্তানি বংশোদ্ভূত আরেক ক্রিকেটার রেহান আহমেদকে নিয়ে। এর আগে ভিসা সমস্যায় দলের সঙ্গে ভারতে যেতে পারেননি শোয়েব বশির। পরে সমস্যা মিটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন বশির।

বিশাখাপত্তম টেস্টের পর বড় ছুটি পেয়ে ভারত ছাড়ে ইংল্যান্ড দল। সংযুক্ত আরব আমিরাতে ১০ দিন ছুটি কাটিয়ে গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) ভারতে ফেরে তারা। তৃতীয় টেস্টের ভেন্যু রাজকোটের বিমানবন্দরে পা দিতেই ভিসা সমস্যায় পড়েন রেহান। ভারতের অভিবাসন কর্মকর্তারা আটকে দিয়েছিলেন রেহানকে।

ঝামেলাটা এই লেগ স্পিনারের সিঙ্গেল-এন্ট্রি ভিসা নিয়ে। সিঙ্গেল-এন্ট্রি ভিসা নিয়ে ভারতে একবার ঢুকে বের হয়ে গেলে পরবর্তীতে ভিসার মেয়াদ থাকলেও আর ভারতে প্রবেশ করতে পারবে না। নিয়ম অনুযায়ী তাদের নতুন করে ভিসা নিতে হবে।

রেহানকে অবশ্য বিমানবন্দরে আটকে রাখেনি অভিবাসন কর্মকর্তারা। বিশেষ ব্যবস্থায় দলের সঙ্গে তাকে যেতে দেয়া হয়েছে। তবে আগামী দুই দিনের মধ্যে ইংল্যান্ড দলকে নতুন করে রেহানের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেয়া হয়েছে।

হিন্দুস্তান টাইমসকে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ইংল্যান্ড দলকে দুই দিনের মধ্যে নতুন করে রেহানের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেয়া হয়েছে। তবে ওই খেলোয়াড় দলের অন্যদের সঙ্গেই ভারতে প্রবেশের অনুমতি পেয়েছেন। মঙ্গলবার তিনি দলের সঙ্গে অনুশীলনও করবেন।

আবুধাবি থেকে ভাড়া করা বিমানে রাজকোট পৌঁছে ইংল্যান্ড দল। এটিই রাজকোট বিমানবন্দরে প্রথম আন্তর্জাতিক ফ্লাইট অবতরণের ঘটনা। সে উপলক্ষে অস্থায়ীভাবে ইমিগ্রেশন কাউন্টার তৈরি করা হয়। জামনগর থেকে কর্মকর্তাদের রাজকোট নিয়ে যাওয়া হয়। তারাই ইংলিশদের কাগজপত্র পরীক্ষা করে দেখেন। তাদের ৩১ জন সদস্যের ৩০ জনই কোনো ধরণের ঝামেলা ছাড়াই ইমিগ্রেশন সম্পন্ন করেন।

আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মাঠে গড়াবে রাজকোট টেস্ট। সিরিজ এই মুহূর্তে ১-১ সমতায় আছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply