চট্টগ্রাম-১০ আসনের এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

|

ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মজসিদ-মন্দিরে অনুদানের চেক বিতরণের অভিযোগে কমিশনের করা মামলায় চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালতে হাজির না হওয়ায় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন গ্রেফতারি পরোয়ানার এ আদেশ দেন। পাশাপাশি এ মামলার পরবর্তী শুনানি আগামী ১২ মে নির্ধারণ করেছে আদালত।

আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম জানান, এ মামলায় আসামি মহিউদ্দীন বাচ্চুর বিরুদ্ধে সমন জারি করেছিল আদালত। আজ মামলার শুনানির দিন ধার্য ছিল। তবে বিবাদী আদালতে উপস্থিত হননি। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর আগে, গত ৪ জানুয়ারি নির্বাচন কমিশন মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয়। পরে ১৬ জানুয়ারি চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার বলা হয়, মহিউদ্দিন বাচ্চু গত ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে এক হাজার টাকা এবং মাদানী মসজিদে এক লাখ টাকার অনুদানের চেক দেন। জুমার নামাজের খুতবার আগে মুসল্লিদের তা জানানও।

একইভাবে গত ২৪ ডিসেম্বর লালখান বাজারে মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেয়ার অভিযোগ ওঠে। পরবর্তীতে ইসির অনুসন্ধান কমিটি বেশ কয়েকটি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণের সত্যতা পায়।

উল্লেখ্য, মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে এ সংক্রান্ত অভিযোগ করেন দ্বাদশ সংসদ নির্বাচনে একই আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply