প্রধানমন্ত্রী পদে প্রার্থী ঘোষণা করলেন ইমরান খান

|

ইমরান খান। ছবি: সংগৃহীত।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান এবার প্রধানমন্ত্রী পদের জন্য দলের প্রার্থী ঘোষণা করলেন। প্রার্থী হিসেবে ওমর আইয়ুব খানের নাম চূড়ান্ত করেছে দলটি। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরানের সাথে কথা বলে দলের এই সিদ্ধান্ত জানান পিটিআই নেতা আসাদ কায়সার। ওমর আইয়ুব খান পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সেনাবাহিনীর ফিল্ড মার্শাল আইয়ুব খানের নাতি।

ওমর আইয়ুবের নাম ঘোষিত হলেও গ্রেফতার এড়াতে বর্তমানে তিনি আত্মগোপনে রয়েছেন। কারন একাধিক মামলা রয়েছে তার নামে । আসাদ কায়সার জানিয়েছে গত ৮ ফেব্রুয়ারি দেশটির নির্বাচনে কারচুপি, মোবাইল ও ইন্টারনেট সেবা বন্ধ করে বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে পিটিআই। সুষ্ঠু ভোট হলে পিটিআই সমর্থিত আরও অনেক প্রার্থী যারা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তারা জয়লাভ করতেন বলে অভিযোগ আনেন তিনি। খবর পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডনের।

এদিকে পিটিআই এর পক্ষ থেকে আরও বলা হয় নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে আসা সব দলগুলোর সাথে একাত্মতা ঘোষণা করেছে দলটি। এএনপি, জেইউআই-এফ, কিউডব্লিউপি সবার মিলিত প্রচেষ্টায় আন্দোলন করার নির্দেশ জানিয়েছেন ইমরান খান। এদিকে জোট সরকার গঠন করাসহ নিজেদের ভেতর আলোচনা করে যাচ্ছে পিএমএল-এন ও পিপিপি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply