ফরিদপুরের আলোচিত রুবেল ও তার সহযোগীর ১৭ বছরের কারাদণ্ড

|

ফরিদপুর করেসপনডেন্ট:

১৭ বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে ফরিদপুরের আলোচিত আসামি রুবেল ও বিপুল নামে তার এক সহযোগীকে।সাথে অস্ত্র ও গুলি রাখার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় তাদের এই সাজা দেন আদালত। সাজাপ্রাপ্তদের মধ্যে ইমতিয়াজ হাসান ওরফে রুবেল সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফের ঘনিষ্টজন ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন। আর তার সহযোগী রেজাউল করিম ওরফে বিপুল (৩৮)।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। রায়
ঘোষণার সময় ওই দুই আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। সাজাপ্রাপ্তদের মধ্যে ইমতিয়াজ হাসান আগে থেকেই কারাগারে ছিলেন। রেজাউল করিম জামিনে ছিলেন।

আদালত তাদের অস্ত্র মামলায় দোষী সাব্যস্ত করে সাথে পিস্তল রাখায় ১০ বছর এবং গুলি রাখায় ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেন।

মামালার সূত্র অনুযায়ী, ২০২০ সালের ৭ জুন দিবাগত রাত ৩টার দিকে শহরের শ্রী অঙ্গন মাইক্রোবাস স্ট্যান্ড এলাকা থেকে একটি পিস্তল ও দুটি গুলিসহ রেজাউল করিমকে গ্রেফতার করে ফরিদপুরের গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) আব্দুর জব্বার বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) ফরহাস হাসান তদন্ত করে রেজাউল করিম ও ইমতিয়াজ হাসানকে আসামি করে অভিযোগপত্র জমা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত কবরে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী (পিপি) নওয়াব আলী বলেন, এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে। ক্ষমতার ছত্রছায়ায় থেকে অপরাধ করেও যে পার পাওয়া যায় না এ রায়ে এটি প্রমাণিত হয়েছে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply