আইভীর সাথে আমাকে দেখে অনেকের গা জ্বলছে: শামীম ওসমান

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ :

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমি ও মেয়র সেলিনা হায়াৎ আইভী দু’জন একসাথে বসেছি। তা দেখে অনেকের গা জ্বলছে। বিশেষ করে স্বাধীনতাবিরোধী শক্তি আর তথাকথিত অতিবাম ও অতিডান নেতারা বিষয়টি মেনে নিতে পারছেন না। রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের রাইফেল ক্লাবে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এসময় শামীম ওসমান বলেন, ভাই-বোন একসাথে বসছি এই কারণে যদি কেউ তার শাড়ির আঁচল ধরে টান দিতে চান, তাহলে বড়ভাই শামীম ওসামান সবার আগে আইভীর সামনে গিয়ে দাঁড়াবে। আঁচল ধরে টান দেয়ার এই ক্ষমতা কারো নেই।

এসময় হকারদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের ব্যবহার করে কেউ কেউ সুবিধা নেয়ার চেষ্টা করবে। তবে কেউ সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে পারবে না। আমি মেয়র আইভীর সাথে কথা বলেছি। আপনাদের কীভাবে পুনর্বাসন করা যায়, এ বিষয়ে চিন্তা করছি। এ বিষয়ে তিনি আমার সহযোগিতা চেয়েছেন। হকাররা টাকা দিয়েই রাস্তায় বসে। কেউ না কেউ এই চাদাঁবাজির ভাগ পাচ্ছে। রাতারাতি এই সমস্যার সমাধান করা সম্ভব না বলেও জানান তিনি। তবে এই সমস্যা সমাধানের জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সদ্য ঘোষিত ১৭টি ওয়ার্ড কমিটি নিয়ে বির্তকের বিষয়ে শামীম ওসমান বলেন, কাকে কাকে কমিটিকে রাখা হয়েছে তা আমি জানি না, দেখিওনি। কমিটি নিয়ে যদি কোনো ভুল বোঝাবুঝি হয়ে থাকে, সেটি নিয়ে বসে সকলে মিলে সমাধান করবো। কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগ অফিসে তালা দেয়া ঠিক হয়নি। তাই আমি অনুরোধ করবো, আওয়ামী লীগ অফিসের তালা খুলে দেয়ার জন্য। এই অফিস শুধু আওয়ামী লীগের নেতাকর্মীদের না। আওয়ামী অফিস হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার পক্ষের সবার অফিস।

এসময় উপজেলা নির্বাচন নিয়েও কথা বলেন শামীম ওসমান। বলেন, প্রধানমন্ত্রী এটি পর্যবেক্ষণ করবেন। দলীয় প্রতীক না থাকলেও কেন্দ্রের কঠোর হস্তক্ষেপ থাকবে। দলের আদেশ না মানলে দল থেকে বের  করে দেয়া হবে বলেও জানান তিনি। 

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply