এখনই জয়সওয়ালকে প্রশংসায় ভাসাতে নারাজ রোহিত

|

ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেটে এমনিতেই তারকার অভাব নেই। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি তোলপাড় সম্ভবত ২২ বছর বয়সী আগ্রাসী বাঁহাতি ব্যাটার জয়সওয়ালকে নিয়ে। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতেই সব ফরম্যাটে দারুণ কিছু ইনিংস খেলেছেন এই ওপেনার। তবে এখনই তাকে প্রশংসায় ভাসাতে নারাজ রোহিত শর্মা। বরং শুরুর এই সাফল্যের পথ ধরেই জয়সওয়ালকে আরও অনেক দূর ছুটে যেতে দেখতে চান ভারতীয় অধিনায়ক।

বয়সভিত্তিক ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেট মাতিয়ে এসে জয়সওয়াল এখন উড়ছেন আন্তর্জাতিক ক্রিকেটেও। পারফরম্যান্সে উড়ছেন, উদযাপনে উড়ছেন। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরি ও চারটি ফিফটি করে ফেলেছেন ছোট্ট ক্যারিয়ারেই। টেস্ট ক্রিকেটেও তার শুরুটা হয়েছে উড়ন্ত। সাত টেস্টেই তার শতরান এখন তিনটি, এর দু’টিই দ্বিশতক।

রাজকোট টেস্টের পর জয়সওয়ালের প্রসঙ্গ উঠতেই ভারতীয় অধিনায়ক বলেন, দেখুন, ওকে (জয়সওয়াল) নিয়ে অনেক বলে ফেলেছি আগেই… বিশাখাপত্তমেও অনেক বলেছি ওকে নিয়ে এবং ড্রেসিং রুমের বাইরেও অনেকে নিশ্চিতভাবেই অনেক কিছু বলছে ওকে নিয়ে। আমি বরং ওকে নিয়ে ধীরস্থির থাকতে চাই। খুব বেশি বলতে চাই না ওর সম্পর্কে।

ভারতীয় অধিনায়ক আরও বলেন, ক্যারিয়ারের শুরুটা দুর্দান্ত করেছে ও। আমি চাই যে, এরকমই করতে থাকুক ও। হ্যাঁ, ভালো ক্রিকেটারই মনে হচ্ছে ওকে। ভালো ক্রিকেটার মনে হচ্ছে ওকে, নিজের খেলাটা ভালো বোঝে। অবশ্যই এখনও অনেক পথ পাড়ি দেওয়ার বাকি আছে। এটা অসাধারণ এক ইনিংস ছিল। দলকে আরও অনেক কিছু দেওয়া আছে ওর। আশা করি, ওর পা মাটিতেই থাকবে।

রাজকোট টেস্টের দ্বিতীয় ইনিংসে ২১৪ রানের অপরাজিত ইনিংসের পথে ১২টি ছক্কা মেরে জয়সওয়াল স্পর্শ করেছেন ওয়াসিম আকরামের বিশ্বরেকর্ড। প্রথম তিন টেস্ট সেঞ্চুরিতেই দেড়শ ছাড়ানো প্রথম ভারতীয় ব্যাটার তিনি। তার চেয়ে কম বয়সে একাধিক ডাবল সেঞ্চুরি আছে টেস্ট ইতিহাসে কেবল ভিনোদ কাম্বলি ও স্যার ডন ব্র্যাডম্যানের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply