এবার শিল্পী সমিতির নির্বাচন করবেন না জায়েদ খান

|

জায়েদ খান (ছবি: সংগৃহীত)

আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। আগের দু’বারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অংশ নেয়া চিত্রনায়ক জায়েদ খান এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন। কারণ হিসেবে জায়েদ খান উল্লেখ করেছেন ব্যক্তিগত ব্যস্ততা ও পারিবারিকভাবে সম্মতি না থাকায় নির্বাচনে লড়বেন না তিনি।

গণমাধ্যমকে এই চিত্রনায়ক বলেন, আমি নির্বাচন নিয়ে এর আগে অনেক সময় দিয়েছি। ব্যক্তিগতভাবেও ক্ষতিগ্রস্ত হয়েছি। পরিবারকে সময় দিতে পারিনি। এরমধ্যে মা-বাবাকে হারিয়েছি। এখন আমার অভিভাবক বোন। তিনিসহ পরিবারের অনেকেই চাইছেন না, আমি নির্বাচনে যাই। পরে আমি নিজেই সিদ্ধান্ত নিয়েছি, নির্বাচন থেকে সরে দাঁড়াতে।

এদিকে মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলকে নিয়ে নতুন সভাপতি-সাধারণ সম্পাদক প্যানেল গঠিত হবার প্রক্রিয়া চলছে। এর আগে তাদের তিনজনকে এক প্যানেলে কাজ করতে দেখা গেছে যেখানে সেক্রেটারি পদ জায়েদ খানের জন্য বরাদ্দ ছিল। তবে এবার সেই সম্ভাবনা প্রায় শেষ হয়ে যাওয়ায় এটিও নায়কের অনাগ্রহের কারণ বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্ট কেউ কেউ।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রথমবারের মতো শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন জায়েদ খান। কিন্তু সর্বশেষ নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে জটিলতা সৃষ্টি হয়। সেটি একপর্যায়ে আদালত পর্যন্ত গড়ায়। দীর্ঘ আইনি লড়াইয়ের পর হেরে যান জায়েদ খান। সাধারণ সম্পাদক হন চিত্রনায়িকা নিপুণ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply