মেসির মতো খেলার ধরণ হলেও, হ্যাজার্ডের কাছে জিদানই সেরা

|

লিওনেল মেসি ও এডেন হ্যাজার্ড (ছবি: সংগৃহীত)

ক্যারিয়ারে রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। জিতেছেন বিশ্বকাপসহ দলীয় ও ব্যক্তিগত সব পুরষ্কার। অপরদিকে ৫টি ব্যালন ডি’অর সেইসাথে ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট উয়েফা ইউরোসহ ব্যক্তিগত সব পুরষ্কারে ভরা ক্রিস্টিয়ানো রোনালদোর শোকেস। কিন্তু এদু’জন গ্রেটের মাঝে কাওকেই নির্দিষ্ট করে সেরাদের সেরা বলে মানেন না বেলজিয়ামের সাবেক অধিনায়ক এডেন হ্যাজার্ড।

৩৩ বছর বয়সী সাবেক এই চেলসি তারকা সম্প্রতি ওবি ওয়ান পডকাস্টে সেরাদের সেরা হিসেবে ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপ জয়ের নায়ক ও রিয়াল মাদ্রিদের গ্যালাক্টিকো গ্রুপের অন্যতম মিডফিল্ডার জিনেদিন জিদানের নাম বলেছেন।

হ্যাজার্ড বলেন, মেসি এমন একজন, ফুটবল নিয়ে কথা বলতে গেলে তার নাম আপনাকে নিতেই হবে। কিন্তু মানুষের ভিন্নমতও রয়েছে এব্যাপারে। অপরদিকে দলীয় ট্রফি জেতা ও গোল করার ক্ষেত্রে রোনালদো গ্রেটেস্ট অব অল টাইম। আপনি রোনালদোর দিকে তাকান। লোকটি ৩৯ বছর বয়সেও গোল করে যাচ্ছে। এমনকি সে ৫০ বছরেও গোল করবে, বিশ্বাস করুন।

পডকাস্টে হ্যাজার্ড নিজের খেলার সাথে লিওনেল মেসির খেলার সাদৃশ্য খুঁজে পান বলে উল্লেখ করে বলেন, আমার নিজের খেলার ধরণের সাথে মেসির স্টাইলের মিল রয়েছে, তবুও আমি জিদানকেই সেরাদের সেরা বলবো।

/এমএইচআর/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply