সিসিমপুরের সাথে উচ্ছ্বাসে কাটলো বইমেলার শেষ শিশু প্রহর

|

সিসিমপুর দিয়ে শুরু হয় শিশুদের ছুটির দিনের বইমেলা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) মেলার শেষ ছুটির দিনে সিসিমপুরের নানা চরিত্রের সাথে আনন্দে মেতে উঠে শিশুরা। চোখের সামনে হালুম, ইকরি, টুকটুকিদের দেখতে পেয়ে উচ্ছ্বসিত তারা। সিসিমপুরের চরিত্রদের সাথে মজা করার পর স্টলে স্টলে ঘুরে পছন্দের বই সংগ্রহ করে তারা।

বইমেলা একদিকে যেমন শিশুদের কল্পনার জগৎকে বড় করে দিচ্ছে, তেমনি আন্তর্জাতিক মাতুভাষা দিবস ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানার আগ্রহও সৃষ্টি করে থাকে বলে মনে করছেন অভিভাবকরা।

সিসিমপুরের চরিত্রদের দেখে উচ্ছ্বাস প্রকাশ করে মেলায় আগত শিশুরা। তাদের সবাই নানা জিনিস খুব মজা করে শিখেছে। হালুম, ইকরি, শিকুরা শিশুদের খাদ্যাভ্যাস ও পড়াশোনা সম্পর্কেও নানা ধারণা দিয়েছে বলে জানায় তারা। আবার বই পছন্দের ক্ষেত্রে কেউ পছন্দ করছে ভূতের গল্প আবার কেউ কেউ বেছে নিচ্ছে মজার সব সায়েন্স ফিকশন বই।

একই পরিবারে ৩ প্রজন্মেরও দেখা মিলেছে বইমেলায়। মেলায় পরিবারের সবচেয়ে ছোট সদস্যকেও নিয়ে এসেছেন দেশের ইতিহাস-ঐতিহ্য সর্ম্পকে ধারণা দিতে।

শিশুদের জন্য আনন্দময় সময় তৈরি আর জ্ঞানের দুয়ার খুলে দেয় বইমেলা। আগামীতেও এ ধরনের আয়োজন করার তাগিদ জানিয়েছেন অভিভাবকেরা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply