মেসির শেষ মুহূর্তের দুর্দান্ত গোলে হার এড়ালো মায়ামি

|

ছবি: সংগৃহীত

জর্দি আলবার সঙ্গে ওয়ান টু ওয়ান পাস লিওনেল মেসির। আলবা, ক্রস করলেন… মেসিইইইইই’, ধারাভাষ্যকারের কণ্ঠের নাটকীয়তা ক্রমে চূড়ান্তে পৌঁছে গেল, বল যখন খুঁজে পেল কাঙ্ক্ষিত জালের ঠিকানা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে তখন যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটের খেলা চলছে। জর্দি আলবার সঙ্গে চমৎকার বোঝাপড়ায় দারুণভাবে বল জালে পাঠিয়ে ইন্টার মায়ামিকে নিশ্চিত পরাজয় থেকে রক্ষা করলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লস অ্যাঞ্জেলসে গ্যালাক্সির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ইন্টার মায়ামি। সল্ট লেকের বিপক্ষে এমএলস মৌসুমের প্রথম ম্যাচে একটি গোল করিয়ে দলকে জেতান মেসি। এবার নিজেই করলেন গোল।

ম্যাচে দ্রুতই এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিল গ্যালাক্সি। ১০ মিনিটে দলটির ফরোয়ার্ড জোসেফ পেইন্টসিলের থেকে বল পেয়ে হেডে জালের দেখা পাননি আরেক ফরোয়ার্ড দেজান জোভেলচিচ। আরও বেশ কয়েকবার সুযোগ হাতছাড়া করে গ্যালাক্সি।

বিরতির পর গ্যালাক্সির ভাগ্য খোলে। ৭৫ মিনিটে দূরের পোস্টে থাকা সতীর্থের বাড়ানো পাস থেকে গোল করে দলকে এগিয়ে নেন জোভেলচিচ। ৮৮ মিনিটে ডেলগাদো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় গ্যালাক্সি। পরের মিনিটেই মেসির শট একটু জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

পুরো ৯০ মিনিট মায়ামির জন্য ছিল হতাশার। দ্বিতীয় ম্যাচে মৌসুমের প্রথম হারের শঙ্কায় পড়েছিল তারা। মেসির গোলখরাও বেড়ে দাঁড়াচ্ছিল দুই ম্যাচে। কিন্তু দীর্ঘদিনের বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ জর্দি আলবার সঙ্গে পাস অদলবদল করে বক্সে ঢুকে বাঁ পায়ের শটে জাল কাঁপান ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। জয় দিয়ে লিগ শুরুর পর দ্বিতীয় ম্যাচে একটি পয়েন্ট পেলেন মেসিরা। গ্যালাক্সি লিগ শুরু করলো পয়েন্ট হারিয়ে।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply