সিরিজ জিতলেও কোহলির অভাব বোধ করেছেন রোহিত

|

ছবি: সংগৃহীত

সিরিজ জয়ের হাসি মুখে থাকলেও অন্তরে অসন্তুষ্টি ভারতের অধিনায়ক রোহিত শর্মার। রাঁচিতে ইংল্যান্ডকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত রোহিতের দলের। এরপরও ক্ষোভ কমছে না রোহিতের। ক্ষোভ মূলত দলের বাইরের ক্রিকেটারদের নিয়ে।

কারণ ভিরাট কোহলির জায়গায় নেয়া হয়েছিল রজত পাতিদারকে। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। বার বারই হয়েছেন ব্যর্থ। যার ফলে কোহলির অভাব হাড়ে-হাড়ে টের পেয়েছে স্বাগতিকরা। তাইতো এমন গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে ভিরাট কোহলির বিশ্রামে থাকাটা খুব ভালো ভাবে নিচ্ছেন না ভারত অধিনায়ক।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোহিত শর্মা বলেন, দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের না থাকা খুব একটা ভালো বিষয় নয়। কারণ, দীর্ঘ দিন ধরে খেলে ওরা একটা জায়গা তৈরি করেছে। ওদের জুতোয় পা গলানো সহজ নয়। দলের ভিতর থেকে নয়, বরং বাইরে থেকে ওদের উপর চাপ থাকবেই।

এই সিরিজে নজর কেড়েছে ধ্রুব জুরেলের পারফরম্যান্স। শেষ টেস্টে তো তার ব্যাটেই শেষ রক্ষা হয় ভারতীয়দের। প্রশংসা কুড়িয়েছেন অধিনায়কের কাছ থেকেও। রোহিত বলেন, তরুণদের খেলা দেখে পরিষ্কার যে ওরা জানে কী করতে হবে। ঘরোয়া ক্রিকেট খেলে ওরা তৈরি। তাই আন্তর্জাতিক ক্রিকেটে ওদের বেশি সমস্যা হয় না। আমার আর রাহুল দ্রাবিড় ভাইয়ের কাজ হলো ওদের বুঝিয়ে দেয়া যে দল কী চাইছে। সেই ভাবে ওরা খেলে। জুরেল দু’ইনিংসেই যা ব্যাট করেছে তাতে ওর প্রতিভা বোঝা যাচ্ছে। প্রথম ইনিংসে ও ৯০ রান না করলে আমরা সমস্যায় পড়তাম, ওর জন্যই খেলায় ছিলাম।

দলে ছিল না কোহলি-রাহুলদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। এরপরও তরুণরা যেভাবে ম্যাচের হাল ধরেছে তাতে উজ্বল ভবিষ্যতের ইঙ্গিত পাচ্ছেন রোহিত। ভারতীয় অধিনায়ক বলেন, ওরা তৈরি হয়ে নেমেছে। প্রত্যেকের সামনেই উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। তবে তার জন্য পরিশ্রম করে যেতে হবে। তবে এখন যে ভারতে এত ভালো ভালো ক্রিকেটার উঠে আসছে, তাতে আমি খুব খুশি।

ধর্মশালায় অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ও পঞ্চম টেস্ট। নিয়মরক্ষার ম্যাচ হলেও সেই টেস্টও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে রোহিতের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply