বাংলাদেশ-অস্ট্রেলিয়ার সিরিজের সূচি প্রকাশ

|

ছবি: সংগৃহীত

মার্চ-এপ্রিল মাসে প্রথমবারের মতো সাদা বলের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া নারী দল। এবার সেই সিরিজের সূচি ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিগার সুলতানা জ্যোতিদের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ১৭ মার্চ ঢাকায় এসে পৌঁছাবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ২১ মার্চ শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মেয়েদের প্রথম ওয়ানডে। দুই দিনের বিরতির পর দ্বিতীয় ওয়ানডে ২৪ মার্চ। ২৭ মার্চ হবে সিরিজের শেষ ওয়ানডে। সবগুলো ম্যাচই শুরু হবে সকালে সাড়ে ৯টায়। তিন ম্যাচের ৫০ ওভারের এই সিরিজ আইসিসি নারী ওয়ানডে চ্যাম্পিয়নশিপের অংশ।

৩১ মার্চ হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ২ ও ৪ এপ্রিল হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টি। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো শুরু হবে বেলা ১২টা থেকে। ৫ এপ্রিল ঢাকা ছেড়ে যাবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে বাংলাদেশে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে বিশ্বকাপের আগে বাংলাদেশে এই সফর করবে অস্ট্রেলিয়া। এর আগে একবারই বাংলাদেশ সফরে এসেছিল অজি নারী দল। সর্বশেষ ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে এসেছিল তারা। এবার ১০ বছর পর আবারও আসবে তারা।

অস্ট্রেলিয়া নারী দলের বাংলাদেশ সফরের সূচি-

২১ মার্চ – ১ম ওয়ানডে
২৪ মার্চ – ২য় ওয়ানডে
২৭ মার্চ – ৩য় ওয়ানডে
৩১ মার্চ – ১ম টি-টোয়েন্টি
২ এপ্রিল – ২য় টি-টোয়েন্টি
৪ এপ্রিল – ৩য় টি-টোয়েন্টি

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply