আইপিএল শেষ শামির, শঙ্কায় টি-টোয়েন্টি বিশ্বকাপ

|

ছবি: সংগৃহীত

গোড়ালিতে অস্ত্রোপচার হওয়ার কারণে ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর খেলতে পারবেন না ভারতীয় পেসার মোহাম্মদ শামি। লন্ডনে সফল অস্ত্রোপচার হয়েছে তার। আগামী ২২ মার্চ থেকে শুরু হয়ে ২৬ মে পর্যন্ত চলবে আইপিএলের আসন্ন মৌসুম। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের পর শামি আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) লন্ডনে এই অস্ত্রোপচার হয় শামির। অস্ত্রোপচারের টেবিল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন ৩৩ বছর বয়সী এই পেসার। সেখানে অবশ্য দ্রুতই মাঠে ফেরার আশা ব্যক্ত করেছেন শামি। দ্রুতই মাঠে ফেরার আশা ব্যক্ত করেছেন তিনি। শামি বলেন, মাত্রই গোড়ালির সফল অস্ত্রোপচার হলো একিলিস টেন্ডনে। সেরে উঠতে কিছুটা সময় লাগবে, তবে দ্রুতই নিজের পায়ে উঠে দাঁড়াতে তর সইছে না আমার। সবার জন্য ভালোবাসা।

যদিও ভারতের গণমাধ্যমের খবর সহসাই ফেরা হচ্ছে না এই পেসারের। অস্ত্রোপচারের ধকল কাটিয়ে পুনর্বাসন শেষ করে ফিরতে লম্বা সময় লাগবে তার। আইপিএল তো বটেই, টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রায় অনিশ্চিত তিনি। সবকিছু ঠিক থাকলে অক্টোবর-নভেম্বরে মাঠে ফিরতে পারেন শামি।

ফলে বোঝাই যাচ্ছে এই পেসারকে ছাড়াই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে হবে ভারতকে। ভারতীয়দের হয়ে গত বিশ্বকাপে শামি ছিল অন্যতম সেরা পারফর্মার। শুরুর দিকে সুযোগ না পেলেও দলে ফিরে ৭ ইনিংসে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন শামি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply