দুর্নীতি দমন নীতি ভঙ্গের জন্য অভিযুক্ত সনাৎ জয়সুরিয়া

|

আইসিসির দুর্নীতি দমন নীতি ভঙ্গের জন্য অভিযুক্ত হয়েছেন সাবেক লঙ্কান ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া। তদন্তে সহযোগিতা না করার দুইটি ধারায় অভিযুক্ত জয়সুরিয়া নিজেকে প্রমানের সময় পাবেন ১৪ দিন।

সামগ্রিকভাব দেশটির ক্রিকটে নিয়ে তদন্ত করছে খোদ আইসিসি। সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রীকে তদন্ত নিয়ে ধারণাও দিয়েছে সংস্থার-দুর্নীতি দমন ইউনিট।
এবার সেই ঝড়ে যোগ দিলেন লঙ্কান কিংবদন্তি সনৎ জয়সুরিয়া। এর আগে লঙ্কান বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন তিনি। জয়সুরিয়ার বিপক্ষে দুর্নীতি দমন নীতি ভঙ্গের দায়ে অভিযুক্ত করেছে আইসিসি । সাবেক মারকুটে এই ব্যাটসম্যান এবার তাই আইসিসির কাঠগড়ায়।

তার বিপক্ষে অভিযোগ দুটি। অ্যান্টি করাপশন কোডের ২.৪.৬ ধারায় প্রথম অভিযোগ তদন্ত কাজে অসযোগিতা। আর ২.৪.৭ ধারা অনুযায়ী দ্বিতীয় অভিযোগ তদন্ত কাজে বাধা অথবা কালক্ষেপন করা। শুধু তাই না তদন্তে কাজে লাগতে পারে এমন সব তথ্য-উপাত্ত নষ্ট করার গুরতর অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

এমন অভিযোগের প্রেক্ষিতে নিজের বক্তব্য তুলে ধরার সুযোগও পাবেন তিনি। ১৫ অক্টোবর থেকে ১৪ দিনের মধ্যে আইসিসির কাছে তা তুলে ধরতে হবে সনাৎ জয়সুরিয়াকে।

অন্যদিকে হ্যাশট্যাগ মিটু ঝড়ে আক্রান্ত এবার ক্রিকেট বিশ্ব। যৌন হেনস্তার অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী রাহুল জহুরি যেতে পারছেন না আইসিসি সভায়।









Leave a reply