এবার সেঞ্চুরি করলেন আমলা-ডু প্লেসি


ব্লুমফন্টেইনে বৃষ্টির পর দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে। দেড় ঘণ্টা খেলা বন্ধ থাকার পর শুরু হতেই আগের দিনের দুই ব্যাটসম্যান হাশিম আমলা ও ফাফ ডু প্লেসি দ্রুত রান ওঠাতে থাকেন। আমলা পেয়ে গেছেন তাঁর ২৮তম টেস্ট সেঞ্চুরি। সেঞ্চুরি পেয়েছেন ডু প্লেসিও। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুইজন অপরাজিত আছেন ১১৪ ও ১০৪ রানে। আগের দিন সেঞ্চুরি করেন ডিন এলগার ও এইডেন মারক্রাম।

দক্ষিণ আফ্রিকার স্কোর ৩ উইকেটে ৫০০ রান। বৃষ্টির কারণে খেলা শুরু হয়েছে স্থানীয় সময় ১১টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় সাড়ে ৩টা)। লাঞ্চ বিরতি হবে ১টায় (বাংলাদেশ সময় ৫টা)। বৃষ্টির পর দক্ষিণ আফ্রিকা যেভাবে রান-বন্যা অব্যাহত রেখেছে তাতে স্বস্তি থাকার কথা নয় বাংলাদেশ দলে। স্বস্তি বলতে এতটুকুই, কাল পাওয়া হাঁটুর চোট অনেকটাই কাটিয়ে উঠছেন ইমরুল কায়েস। ব্যাটিংয়ে নামতেও তাঁর সমস্যা নেই। কিন্তু তার আগে দক্ষিণ আফ্রিকাকে তো থামতে হবে!

শুক্রবার টস জিতে দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ওপেনিং ব্যাটসম্যান ডেন এলগার ও অ্যাইডেন মার্করাম ২৪৩ রানের জুটি গড়েন। দুজনেই সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। টিম্বা বাভুমা অবশ্য ভালো করতে পারেননি। বাংলাদেশের হয়ে শুভাশিষ রয় ২টি এবং রুবেল হোসেন ১টি উইকেট লাভ করেন









Leave a reply