‘সাকিব-তামিম যদি ভুয়া ভুয়া শোনে, আমাদের তো মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত’

|

মুশফিকুর রহিম

ছবি: সংগৃহীত

দেশের ক্রিকেটর বড় দুই বিজ্ঞাপনের নাম সাকিব হাসান ও তামিম ইকবাল। তবে সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে আলোচনায় এই দুই তারকা ক্রিকেটার। মাঠ ছাপিয়ে মাঠের বাইরেও আলোচনায় থাকেন তারা।

দ্বন্দ্বের কথা সরাসরি না বললেও সাকিব-তামিমের কোল্ড ওয়ার খালি চোখে ধরা পড়েছে বহুবার। যেকারণে সরব তাদের ফ্যানবেইজ, লড়াই চলে তাদের মাঝেও। এমনকি দেশসেরা এই দুই ক্রিকেটারের খেলা থাকলে ‘ভুয়া’ দুয়োধ্বনিতে ভারী হয়েছে স্টেডিয়ামের বাতাস। যা মোটেও কাম্য নয় বলে জানান মুশফিকুর রহিম।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম বলেন, তাদের দু’জনকে নিয়ে লড়াই দূরের কথা, আমি মনে করি, তাদের নিয়ে কথা বলাই অনৈতিক ব্যাপার। তারা যতটুকু বাংলাদেশকে দিয়েছে এবং আশা করি আরও দেবে, সেটার সমকক্ষ কিছু নেই। যারা ওদের নিয়ে কথা বলেন বা এই যে ‘ভুয়া ভুয়া’ বলেন, এটা আসলে… সাকিব আর তামিম যদি ‘ভুয়া ভুয়া’ শোনে, তাহলে তো আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত। সিম্পল জিনিস, তাদের মতো ক্রিকেটার যদি আসলে (ভুয়া ভুয়া শোনে)।

দেশের ক্রিকেটে সাকিব-তামিমের অবদান অপরিহার্য বলে মনে করেন মুশফিক। তবে সবকিছুই ক্রিকেটীয় শিষ্টাচারের মধ্যে রাখার জোর আবেদন জানান মিস্টার ডিপেন্ডেবল। মুশফিক বলেন, সত্যি কথা… দুজনই আমি দেখেছি, অনেক রিল্যাক্সড ছিল, দু’জনই ছিল নিজের মতো এবং ওরা দু’জনই জানে, নিজ নিজ দলের জন্য ওরা কত বড় অবদান রাখতে পারে। আমি মনে করি, তাদেরকে বলার কিছু নেই। দু’জনই দুই দিক থেকে বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার।

চলতি বিপিএলে দারুণ ফর্মে আছেন ফরচুন বরিশালের এই উইকেটরক্ষক ব্যাটার। জাতীয় দল থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে অবসর নেয়ায় অনুশোচনার কোনো কারণ দেখেন না মুশফিক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply