লরিয়াস অ্যাওয়ার্ডের মনোনয়ন পেলেন মেসি-হাল্যান্ড-বেলিংহ্যাম

|

ছবি: সংগৃহীত

লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ ছাড়া এই পুরস্কারের জন্য আরও দুই তারকা মনোনীত হয়েছেন। তারা হলেন, ম্যানচেস্টার সিটির তরুণ স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড এবং রিয়াল মাদ্রিদের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম।

এপ্রিলের ২২ তারিখ মাদ্রিদে বসবে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের ২৫তম আসর। সাতটি ক্যাটাগরিতে বিশ্ব ক্রীড়াঙ্গণের ২০২৩ সালের গুণী ক্রীড়াবিদদের হাতে উঠে সম্মাননা। এরমধ্যে মেসি ও হ্যালান্ড লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ারের জন্য মনোনীত হয়েছেন। তাদের সঙ্গে ওই তালিকায় আছেন নোভাক জোকোভিচ, মুন্ডো ডুপলানটিস, ম্যাক্স ভার্সাটাপেনরা। 

স্পোর্টসম্যান অব দ্য ইয়ারের পুরস্কার গতবার জিতেছিলেন লিওনেল মেসি। বিশ্বের এ মর্যাদাপূর্ণ পুরস্কার জেতা একমাত্র ফুটবলারও তিনি। দুইবার এ খেতাব জেতার পর এবারও মনোনয়ন তালিকায় আছেন মেসি। এমএলএসে নাম লেখালেও এখনও অপ্রতিরোধ্য মেসি।

ভাবা হয়েছিল, ইউরোপ ছাড়ার পর ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরস্কারে মেসির নাম আর সেভাবে আসবে না। কিন্তু সে ধারণা ভুল প্রমাণিত হয়েছে ইতোমধ্যে। কিছুদিন আগেই ফিফার বর্ষসেরা পুরস্কার ‘দ্য বেস্ট’ জিতেছেন মেসি। এবার আরও একটি মর্যাদাপূর্ণ পুরস্কার জেতার সম্ভাবনা রয়েছে তার। মেসি এবার লরিয়াস জিতলে এক বছরে পুরস্কারের হ্যাটট্রিক হবে তার। গত ১২ মাসের মধ্যে তিনি ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট জিতেছেন।

এছাড়াও ‘ওয়ার্ল্ড টিম অফ দ্যা ইয়ার’, নবাগত ক্রীড়াবিদদের মধ্য থেকে ‘ব্রেকথ্রু অফ দ্যা ইয়ার’, ‘কামব্যাক অফ দ্যা ইয়ার’, প্রতিবন্ধিতাসম্পন্ন ক্রীড়াবিদদের জন্য ‘স্পোর্টসপারসন অফ দ্যা ইয়ার উইথ ডিজাবিলিটি’ ‘অ্যাকশন স্পোর্টসপারসন অফ দ্যা ইয়ার’ এবং ‘লরিয়াস স্পোর্ট ফর গুড’ বিভাগগুলোতেও সংক্ষিপ্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হয়েছে। মাদ্রিদের স্থাপত্যশিল্পের ঐতিহ্যের স্মারক প্যালাসিও দি সিবেলেসে আয়োজিত হবে আসর। এতে উপস্থিত হবেন ক্রীড়াঙ্গণের তারকা-মহাতারকারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply