হিজাব না পরায় ৯ শিক্ষার্থীর চুল কেটে বরখাস্ত শিক্ষিকা

|

মুন্সিগঞ্জ করেসপনডেন্ট:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে হিজাব না পরায় ৯ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযোগে এক স্কুল শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া শিক্ষিকার নাম রুমিয়া সরকার। তিনি উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের বিজ্ঞান এবং স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ের শিক্ষিকা।

রুমিয়া সরকারের বিরুদ্ধে অভিযোগ, হিজাব না পরায় গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) ৯ শিক্ষার্থীর চুল কেটে দেন তিনি। ভুক্তভোগী শিক্ষার্থীদের সবাই সপ্তম শ্রেণির ছাত্রী। এ ঘটনায় ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্তের পাশাপাশি ৩ সদস্যের তদন্ত কমিটি করেছে উপজেলা প্রশাসন।

শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা জানায়, এদিন ৭ম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী হিজাব ছাড়াই বিদ্যালয়ে উপস্থিত হয়। পরে ক্লাস শুরু হলে হিজাব না পরা নিয়ে শিক্ষিকা রুমিয়া সরকার তাদের ওপর ক্ষিপ্ত হন। একপর্যায় হাতে থাকা কাঁচি দিয়ে একে একে ৯ শিক্ষার্থীর চুল কেটে দেন তিনি। 

পরে বিষয়টি জানাজানি হলে এ ঘটনায় এলাকাজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। এ ঘটনায় বিচার দাবি করছে শিক্ষার্থীদের অভিভাবকরা।

সৈয়দপুর আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া মো. ফরিদ এ ঘটনা সত্যতা স্বীকার করেছেন। বলেছেন, ক্লাসেই কাঁচি ছিল, তাই হাতের কাছে পেয়ে এ কাজ ঘটিয়েছে। তবে তা অন্যায়। আমরা ব্যবস্থা নেব।

সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ বলেন, আমরা ঘটনা জেনেছি । ইতোমধ্যে স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকদের সাথে যোগাযোগ করছি।  প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা নেয়া হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply