প্রথমবারের মতো বিপিএলের প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতলেন তামিম

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতলেন তামিম ইকবাল। চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের পাশাপাশি দুর্দান্ত অধিনায়কত্বের জন্য এ পুরস্কার জেতেন দেশসেরা ওপেনার।

সেরার দৌড়ে তামিমের বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন তাওহিদ হৃদয়। ফাইনাল ম্যাচে বড় কিছু করতে পারলে হয়তো তার হাতেই উঠতো এই পুরস্কার। কিন্তু ১০ বলে ১৫ রান করে ফেরেন ২৩ বছর বয়সী ব্যাটার। তার দল কুমিল্লাও পায়নি বড় পুঁজি। ফাইনালে হৃদয় যা পারেননি সেটিই করেছেন তামিম। ১৫৫ রানের লক্ষ্য তাড়ায় বরিশালের প্রয়োজন ছিল ইতিবাচক শুরু। ৩টি করে চার ও ছক্কার ইনিংসে দলকে সেই দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেন বরিশাল অধিনায়ক।

তামিম যে ফুরিয়ে যাননি সেটা প্রমাণ করেছেন এবারের বিপিএলে। বড় ইনিংস নিয়মিত না এলেও দুর্দান্ত ঢাকার বিপক্ষে খেলেছেন ৭১ রানের চমৎকার এক ইনিংস। টুর্নামেন্টে এরপর আরও দুটি ফিফটি পেয়েছেন। এলিমিনেটরে চট্টগ্রামের বিপক্ষে খেলেছিলেন ৪৩ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস। 

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান, বিপিএলে সর্বোচ্চ রানসহ প্রায় অনেক রেকর্ডই নিজের করে রেখেছেন চট্টগ্রামের এই ওপেনার। আজ বিপিএলের ফাইনালেও তামিমের সামনে হাতছানি দিচ্ছিল দুই রেকর্ড। তার মধ্যে অন্তত একটি রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply